শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়ায় শোবার ঘর থেকে গলিত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন তিন তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত রাজধানীর গুলশানের নর্দা এলাকায় কাভার্টব্যানের পত্রিকার হকার নিহত স্বর্ণের মতো চার ক্যাটাগরিতে বি‌ক্রি হবে রূপা হযরত মুসা (আ:)-এর স্মৃতি বিজরিত সেই কূপ ও বাড়ি এখনো টিকে আছে সৌদি আরবে বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সদর উপজেলায় ১২ জন শনাক্ত যুক্তরাষ্ট্রের কোলে আশ্রয় নিতে ছুটছে ভারত, পাল্টা ব্যবস্থা নিচ্ছে চীন বিশ্বকে অবশ্যই ‘গণতান্ত্রিক’ মিয়ানমারের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার

অলৌকিক ভাবে বেঁচে যাওয়া শিশুটির আবস্থা নিয়ে সংবাদ সম্মেলন

কাজী এস আই, স্টাফ রিপোর্টার, ঢাকা।।
  • আপডেট সময় মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
আলৌকিক ভাবে বেঁচে যাওয়া

অলৌকিক ভাবে বেঁচে যাওয়া শিশুটির আবস্থা নিয়ে সংবাদ সম্মেলন:

অলৌকিক ভাবে বেঁচে যাওয়া শিশুটির আবস্থা নিয়ে সংবাদ সম্মেলন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে নবজাতক কে নিয়ে গঠিত তদন্ত কমিটির প্রধান ও নবজাতক ইউনিটের প্রধান অধ্যাপক মনিষা ব্যানার্জী বলেন, নবজাতক শিশুটি বেঁচে যাওয়া যেমন মীরাকেল, তেমনই এখন বাঁচানোও মীরকেল ( অলৌকিক ঘটনা)।

তিনি বলেন, আমাদের দেশে ২৮ সাপ্তাহের নিয়ে কোন শিশু ভূমিষ্ট হলে তাকে বাঁচানো সম্ভব হয় না। আর এই শিশু টি ভূমিষ্ট হয়েছে ২৬ সাপ্তাহে। আমরা তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

বর্তমানে আগের থেকে এখন অনেকটা ভালোর দিকে। তবে এখনো আশংকাজনক। বর্তমানে নবজাতকটি অক্সিজেন চলছে, পাশাপাশি এন্টিবায়োটিক দেয়া হচ্ছে। আর দু’একটি দিন পর অল্প অল্প করে খাবার দেয়া হবে।

তিনি আরও বলেন, এ সকল বাচ্চাদের যে কোন সময় অবস্থা খারাপ হয়ে যেতে পারে। তাকে বাঁচানোও মীরকেল হবে। তিনি বলেন, আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।

আরও পড়ুন: কাভার্ট ভ্যানের চাপায় পুলিশের ট্রাফিক নিহত

এর আগে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনও বলেন, শিশুটি ভূমিষ্ট হয়েছে অপরিপক্ক ২৬ সাপ্তাহ। তদন্ত কমিটির ব্যাপারে তিনি বলেন, ডেলিভারি হওয়ার পর বাচ্চাটি স্পন্দন ছিল না। আমাদের চিকিৎসকদের অবহেলা ছিল না।

তার ৪৫ মিনিট শিশুটিকে অবজারভেশনে রেখেছিলেন, তার পরও কোন স্পন্দন না পেয়ে মৃত ঘোষণা করেছেন। যেহেতু বাচ্চাটি কবরস্থানে গিয়ে নঁড়েচড়ে উঠেছে। তাই এর দায় ভার এড়ানো যায় না। চার সদস্যের তদন্ত কমিটি কিছু সুপারিশ করেছেন, আমরাও কিছু সুপারিশ করেছি।

নড়েচড়ে উঠা শিশুটিকে তার বাবা যখন পুনরায় হাসপাতালে নিয়ে আসেন, তখন জরুরী বিভাগের চিকিৎসক তাকে নবজাতক ইউনিটে পাঠান। সেখানের ওয়ার্ড বয় সহ কয়েক জন তাকে বলেছিলেন এখানে রাখা যাবে না, শিশুটিকে অন্যত্র নিয়ে যান। প্রায় এক ঘন্টা এভাবেই অপেক্ষা করতে হয়েছিল তাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিচালক বলেন, তদন্তে আমরাও এটাও পেয়েছি। তিনি বলেন যারা অবহেলা করেছেন তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। তিনি আরও  বলেন, নবজাতক ইউনিটে সব সব সিট ফাঁকা থাকে না। তারপরও যখন আমি বিষয়টি শুনেছি, তৎক্ষানিক ঐ বিভাগের প্রধান কে ফোন দিয়েছি। তখন তিনি চিকিৎসা নেয়া একটি শিশুকে অন্যন্ত সিফট করে এই শিশুটি কে ভর্তি করান ।
মঙ্গলবার দুপুরে ঢামেকের এই সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, হাসপাতালের নতুন পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক, উপপরিচালক আলাউদ্দিন আল আজাদ।

আরও পড়ুন: পরকীয়ায় ধরা খেয়ে স্বামীকে কুপিয়ে রক্তাক্ত করলো স্ত্রী

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102