বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তার মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ায় ৭ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ রাজধানীতে প্রেমিকের সঙ্গে অভিমানে প্রেমিকার আত্মহত্যা পাকিস্তানী টেলি-ড্রামায় মাতোয়ারা ভারতের দর্শকরা রোহিঙ্গাদের জোর করে ভাসানচরে পাঠানো হচ্ছে: অ্যামনেস্টি ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত; জেলায় শনাক্ত সংখ্যা ২৬শ ছাড়ালো মফস্বল সাংবাদিকদের খাটো করে দেখার কোন সুযোগ নেই: আহসানুল হক আসিফ ব্রাহ্মণবাড়িয়ায় আল-মদিনা ওষুধ কোম্পানির উদ্যোগে বিরামপুর আবারও ফ্রী মেডিক্যাল ক্যাম্প

আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে

অনলাইন ডেস্ক।।
  • আপডেট সময় বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
আগাম ভোটের সংখ্যা ১০
ছবি: সংগৃহীত

আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ আগামী ৩ নভেম্বর। তবে এরই মধ্যে আগাম ভোট দিয়েছেন ছয় কোটি ২০ লাখ ভোটার। ২০১৬ সালের চেয়ে এ সংখ্যা এক কোটি ২০ লাখ বেশি। এমনটাই উঠে এসেছে এনবিসি নিউজ ডিসিশন ডেস্ক/টার্গেট স্মার্ট-এর সমীক্ষায়। তাদের মতে, এবার যুক্তরাষ্ট্রে আগাম ভোটের সংখ্যা ৯ থেকে ১০ কোটিতে পৌঁছাবে। অর্থাৎ ৩ নভেম্বরের আগেই এতসংখ্যক মানুষ আগাম ভোট দিয়ে ফেলবেন। ২০১৬ সালের নির্বাচনে আগাম ভোট পড়েছিল পাঁচ কোটি। তবে এনবিসি নিউজ ডিসিশন ডেস্কের অনুমান সত্য হলে এবার এ সংখ্যা হবে তার দ্বিগুণ।

এনবিসি নিউজকে ভোটিং ডাটা সরবরাহ করে ডেমোক্র্যাটিক পলিটিক্যাল ডাটা ফার্ম টার্গেট স্মার্ট। তাদের সরবরাহ করা তথ্যের ওপর ভিত্তি করেই নির্বাচনী ভবিষ্যৎবাণী করে থাকে সংবাদমাধ্যমটি। দোদুল্যমান রাজ্যগুলোতে এবার আগাম ভোটের হার উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে। মেইলেও নিজেদের রায় জানিয়ে দিয়েছেন বিপুলসংখ্যক ভোটার। নির্বাচনি বৈতরণী পার হতে গুরুত্বপূর্ণ যে ‘ব্যাটলগ্রাউন্ড’ বা ‘দোদুল্যমান’ রাজ্যগুলো রয়েছে তার একটি পেনসিলভানিয়া। সেখানে এরই মধ্যে আগাম ভোট দিয়েছেন প্রায় ১৪ লাখ মানুষ। ২০১৬ সালের নির্বাচনে সেখানে মোট আগাম ভোটের সংখ্যা ছিল ১২ লাখের কিছু বেশি; কিন্তু এবার নির্বাচনের এক সপ্তাহ আগেই এ সংখ্যা গতবারের পরিসংখ্যান ছাড়িয়ে গেছে।

আরও পড়ুন: বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ

মিশিগান ও উইসকনসিনের মতো দোদুল্যমান রাজ্যগুলোতেও এবার আগাম ভোটের জয়জয়কার। দুই রাজ্যেই এবার যে পরিমাণ আগাম ভোট পড়েছে সেটি গতবারের প্রায় দ্বিগুণ। ২০১৬ সালের নির্বাচনে পেনসিলভানিয়া, মিশিগান ও উইসকনসিনে সামান্য ব্যবধানে জয় পেয়েছিলেন ট্রাম্প। ওহাইও, টেক্সাস ও জর্জিয়ার মতো রাজ্যগুলোতেও এবার প্রচুর আগাম ভোট পড়েছে। টেক্সাসে এরই মধ্যে ৬৯ লাখ আগাম ভোট পড়েছে। গতবারের চেয়ে এ সংখ্যা প্রায় ১৪ লাখ বেশি। এ রাজ্যের ৪০ শতাংশেরও বেশি ভোটার এরই মধ্যে তাদের রায় জানিয়ে দিয়েছেন।

নর্থ ক্যারোলিনা, টেক্সাস, ফ্লোরিডা, জর্জিয়া ও আরিজোনার মতো তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ রাজ্যগুলোতেও এবার আগাম ভোট দানের হার উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে। এই রাজ্যগুলোতে গতবার ট্রাম্প ও হিলারি ক্লিনটন যৌথভাবে যে ভোট পেয়েছিলেন এবার এরই মধ্যে তার চেয়ে বেশি আগাম ভোট পড়েছে। রোববার প্রকাশিত সিবিএস নিউজ/ইউগভ-এর সমীক্ষা বলছে, ফ্লোরিডায় আগাম ভোট দেয়া ব্যক্তিদের মধ্যে ৬১ শতাংশই ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের সমর্থক হিসেবে পরিচিত। সেখানে ট্রাম্প সমর্থকদের মধ্যে আগাম ভোট দানের হার ৩৭ শতাংশ। নর্থ ক্যারোলিনা ও জর্জিয়ার মতো রাজ্যগুলোর চিত্রও প্রায় এ রকম। এসব রাজ্যেও আগাম ভোটে এগিয়ে আছেন জো বাইডেন।সূত্র: এনবিসি নিউজ।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102