শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট যেসব সুবিধা পান বাস ও সিএনজি অটোরিকশা সংঘর্ষে এক শিশু নিহত, আহত ৫ ছোট ভাইয়ের জানাজার পর বড় ভাইয়ের মৃত্যু নাগোর্নো-কারাবাখের শেষ প্রদেশেও প্রবেশ করেছে আজারবাইজানের সেনাবাহিনী ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ১২ জন আক্রান্ত, জেলায় ২৬৫৬ জন শনাক্ত কাশ্মীর ইস্যুতে আবারও উত্তপ্ত ভারত-পাকিস্তান দলীয় মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করলেন সাবেক মেয়র হেলাল উদ্দিন ব্রাহ্মণবাড়িয়ায় চাচাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন একটি স্বাধীন, সুসংহত ও টেকসই ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বাংলাদেশ ওআইসি বৈঠকে জম্মু-কাশ্মীর নিয়ে যৌথ প্রস্তাব গ্রহণ করেছে বিশ্বের গুরুত্বপূর্ণ মুসলিম দেশগুলো

আজ হাসপাতালে আমার শেষ দিন, যাওয়ার আগে করোনা পরীক্ষা করিয়ে যাবো- বিদায়ী ঢামেক পরিচালক

কাজী এস আই, স্টাফ রিপোর্টার, ঢাকা।।
  • আপডেট সময় রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
আজ হাসপাতালে আমার শেষ

আজ হাসপাতালে আমার শেষ দিন, যাওয়ার আগে করোনা পরীক্ষা করিয়ে যাবো- বিদায়ী ঢামেক পরিচালকঃ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার শুরু থেকে আমি ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এখন পর্যন্ত করোনা পরীক্ষা করাইনি। আজ হাসপাতালে আমার শেষ দিন, যাওয়ার আগে করোনা পরিক্ষা করিয়ে যাবো।

রোববার (১৫ নভেম্বার) সকাল ১০টার দিকে ঢামেক হাসপাতালে অবস্থিত বাংলাদেশ মেডিকেল রিপোর্টার্স এসোসিয়েশন এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে বিদায়ি অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন এই সব কথা বলেন।

এই সময় উপস্থিত ছিলেন হাসপাতালটির নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক, উপ পরিচালক ডাঃ আলাউদ্দিন আল আজাদ, সহকারী পরিচালক ডাঃ মোসাদ্দেক হোসেন, ঢামেক নার্সদের নেতা মোঃ কামাল হোসেন পাটুয়ারী ও বিএমআরএ এর সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বাবু সহ সংগঠনের সকল নেত্রীবৃন্দরা।

এই সময় বিদায়ী পরিচালক আরো বলেন, দেশে করোনার শুরু থেকে মানুষের মনে আতঙ্ক ছিলো। আমি পরিচালক হিসেবে সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি এবং বন্ধের দিনও হাসপাতালে এসে চিকিৎসক, কর্মচারীদের সাথে কাজ করেছি।

আমাদের হাসপাতালের অনেক চিকিৎসক রোগীদের সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া অনেক কর্মকর্তা কর্মচারীরাও করোনায় আক্রান্ত হয়েছে। যেহেতু আমি ঢামেক পরিচালক আমার যদি করোনা পরীক্ষার পরে পজেটিভ রিপোর্ট আসতো তাহলে আইসোলেশনে থাকতে হতো, তখন হাসপাতাল চালাতো কে? এই কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সকলকে নিয়ে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার চেষ্টা করেছি। আজ আমার হাসপাতালে শেষ দিন। আজ পরীক্ষা করিয়ে তারপর যাবো।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

আমি ঢামেক হাসপাতালের ৫০তম পরিচালক হিসেবে ২০১৭ সনে যোগদান করি। যোগদানের পর থেকে হাসপাতালের জরুরী বিভাগসহ সব বিভাগেই উন্নত করা হয়েছে। এছাড়া অনেক গুলো নতুন বিভাগও চালু করা হয়েছে।

তিনি বলেন, আমি হাসপাতালে যোগদানের পর থেকে এই সব কথা শুনতে থাকি যে, আমাদের হাসপাতালে জায়গা নেই, যন্ত্রপাতি নেই, লোকবল নেই, এই গল্প বলে বলে এই অগণিত মানুষের সমস্যার সমাধান হয়না। আমি আসার পর চেষ্টা করেছি আমাদের যা কিছু আছে তার মধ্যে আরো কিছু সংযোজন করে রোগীদের সেবার মান বাড়ানোর।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সব সময় আমাদের সাথে নিবিড় ভাবে কাজ করেছেন। আমাদের যে সমালোচনা হয়েছে তা আমাদের কিছু ব্যর্থতার কারণেই হয়েছে।

এই সময় হাসপাতালের নতুন পরিচালকের উদ্দেশ্যে বলেন, তিনি আরো অভিজ্ঞ ব্যক্তি। আশা করি তিনি হাসপাতালের সেবার মান আরো উন্নতি করবে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় ৪র্থ শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ করলো চাচাতো ভাই!

হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমারো ছোট দুই একটি হাসপাতালে কাজ করার অভিজ্ঞতা আছে। আশাকরি সবাইকে সাথে নিয়ে ভালো করে নিজের দায়িত্ব ভালোভাবে পালন করতে পারবো।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102