শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:৪৯ পূর্বাহ্ন

ইউরোপকে কঠোর ভাষায় সতর্ক করল তুরস্ক

অনলাইন ডেস্ক ।।
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

ইউরোপকে কঠোর ভাষায় সতর্ক করল তুরস্ক;

ভূমধ্যসাগরে তুরস্ক ও গ্রিসের চলমান বিরোধ নিয়ে শিগগিরই আলোচনা পুনরায় শুরু করতে যাচ্ছে দুই দেশ। রোববার (২০ সেপ্টেম্বর) তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্রের বরাতে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

চলতি সপ্তাহে একই ইস্যুতে আলোচনায় বসবে ইউরোপীয় ইউনিয়নের নেতারা।
আঙ্কারা জানিয়েছে, তারা যদি নিষেধাজ্ঞার মতো কোনো বিষয় চিন্তা করে থাকে বা নিষেধাজ্ঞার হুমকি দেয় তাহলে তাদের হুঁশিয়ারি কোনো কাজেই আসবে না।

পূর্ব ভূমধ্যসাগরে খনিজ সম্পদ অনুসন্ধান নিয়ে তুরস্ক ও গ্রিসের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘদিনের। উভয় প্রতিবেশী দেশই সামরিক জোট ন্যাটোর সদস্য। সম্প্রতি গ্যাস এবং তেল অনুসন্ধানের জন্য তুরস্ক জাহাজ পাঠানোর পরই দুই পক্ষের মধ্যে সংঘাতময় পরিস্থিতির তৈরি হয়।

তুরস্কের এ পদক্ষেপকে বেআইনি এবং বলপ্রয়োগ আখ্যা দিয়ে নিন্দা জানিয়েছে ইউরোপীয় দুই দেশ গ্রিস এবং সাইপ্রাস। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে আলোচনায় বসবে ইউরোপীয় নেতারা।

গেলো সপ্তাহে আঙ্কারা তাদের অনুসন্ধানী জাহাজ প্রত্যাহার করে। বলা হয়, জাহাজের নিয়মিত রক্ষণাবেক্ষণ কাজের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে অ্যাথেন্সের সঙ্গে উত্তেজনা নিরসেন কূটনৈতিক সুযোগ তৈরির জন্য এ পদক্ষেপ বলেও জানায় আঙ্কারা।

তুর্কি প্রেসিডেন্টর মুখপাত্র ইবরাহিম কালিন দোগান নিউজ এজেন্সিকে বলেন, আলোচনার জন্য সুন্দর একটি পরিবেশ তৈরি হয়েছে। আবারো আলোচনা শুরু হতে পারে।

ইউরোপকে কঠোর ভাষায় সতর্ক করল তুরস্ক এবং সাবধান করে বললো এই বিষয়টি নিয়ে যাতে কোন প্রকার হটকারি সিদ্ধান্ত নেয়া না হয়।

সুত্রঃ গ্লোবাল নিউজ

আরও পড়ুনঃ তুরস্ক থেকে এই অঞ্চলের সবচেয়ে বড় বিমান ঘাঁটি সরিয়ে গ্রিসে হস্তান্তর করবে ন্যাটো!!

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

3 thoughts on "ইউরোপকে কঠোর ভাষায় সতর্ক করল তুরস্ক"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102