শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:২৩ অপরাহ্ন

ঈদকে সামনে রেখে নিরাপত্তার চাদরে রাজশাহী !

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৯ জুলাই, ২০২০

ঈদকে সামনে রেখে সারা দেশে জঙ্গি হামলার সতর্কতা জারি করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রাজশাহীকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে রাজশাহী জেলার পুলিশ ও জেলা প্রশাসন। নগরীর প্রতিটি প্রবেশদ্বার এর সামনে পুলিশের বিশেষ সতর্কতা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ দুইটি বিশেষ টিমও রয়েছে। প্রবেশদ্বারে বিশেষ চেকিং এর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নগরীর সকল মসজিদগুলোকেও সিসিটিভির আওতায় আনার সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব গোলাম রুহুল কুদ্দুস জানান, ঈদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুরো নগরী নিরাপত্তা চাদরে ঢেকে দেওয়া হয়েছে। নগরীর প্রবেশদ্বার কাশিয়াডাঙ্গা, বেলপুকুর এবং নওহাটায় বিশেষ চেকের ব্যবস্থা চালু করা হয়েছে। এছাড়া বোয়ালিয়া থানা এবং কাটাখালী থানার দুটিতে দুইটি ভ্রম্যমাণ চেকিং টিম চেকিং পরিচালনা করছেন। তাছাড়া সাদা পোশাকের পুলিশ সবসময় রাজশাহী নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে। জনাব গোলাম রুহুল কুদ্দুস আরও জানান, নগরীর ২৩৬ টি মসজিদের মধ্যে ইতিমধ্যে ৩২টি মসজিদে সিসিটিভি ক্যামেরা রয়েছে। বাকিগুলোতেও সিসিটিভি ক্যামেরা বসানোর কার্ক্রম চলছে। এইসব ব্যবস্থা করা হয়েছে ঈদকে সামনে রেখে যাতে ঈদের নামাজে কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা না ঘটে। জঙ্গি হামলা সহ যেকোনো ধরণের অপ্রিতিকর ঘটনা এড়াতে নগরীর প্রতিটি থানাকে বিশেষভাবে সতর্ক  করা হয়েছে ও তাদের এই বিষয়ে নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

রাজশাহী জেলার সকল জনগণ ও মুসুল্লিদের নিরাপত্তার জন্য সব মসজিদে সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছেন রাজশাহী জেলার জেলা প্রশাসক। সেই সঙ্গে জেলার ঈদ জামাতে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেন রাজশাহী জেলার জেলাপ্রশাসক জনাব আব্দুল জলিল।

মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীীয় উৎসব ঈদুল আযহা উদযাপন হবে আগামী ১লা আগস্ট ২০২০। এই ঈদ উৎযাপন যাতে উৎসাহ উদ্দীপনার মধ্যে অনুষ্ঠিত হয় তার লক্ষ্যে গত মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ে একটি প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। সভার সিদ্ধান্ত ও নির্দেশনা গণমাধ্যমকে সভার শেষে যাবতীয় তথ্য সাংবাদিকদেরকে অবহিত করা হয়। রাজশাহী জেলার জেলাপ্রশাসক সমাজের সকল গণ্যমান্য ব্যক্তিদেরকে অনুরোধ করেন যাতে সবাই প্রতিটি পাড়ার লোকদেরকে সচেতন করতে উৎসাহ দেন। জেলা প্রশাসক জনাব আব্দুল জলিল রাজশাহী জেলার সকল জনগণকে অগ্রীম ঈদ শুভেচ্ছা জানান।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102