শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়ায় শোবার ঘর থেকে গলিত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন তিন তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত রাজধানীর গুলশানের নর্দা এলাকায় কাভার্টব্যানের পত্রিকার হকার নিহত স্বর্ণের মতো চার ক্যাটাগরিতে বি‌ক্রি হবে রূপা হযরত মুসা (আ:)-এর স্মৃতি বিজরিত সেই কূপ ও বাড়ি এখনো টিকে আছে সৌদি আরবে বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সদর উপজেলায় ১২ জন শনাক্ত যুক্তরাষ্ট্রের কোলে আশ্রয় নিতে ছুটছে ভারত, পাল্টা ব্যবস্থা নিচ্ছে চীন বিশ্বকে অবশ্যই ‘গণতান্ত্রিক’ মিয়ানমারের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার

এমানুয়েল ম্যাক্রন এর মানসিক চিকিৎসা প্রয়োজন: আজহারী

অনলাইন ডেস্ক।।
  • আপডেট সময় সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

এমানুয়েল ম্যাক্রন এর মানসিক চিকিৎসা প্রয়োজন: আজহারী

ফ্রান্সে প্রকাশ্যে বিশ্বনবী রাসূলুল্লাহ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন নিয়ে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভে ফেটে পড়লেন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বক্তা মা’ওলানা মিজানুর রহমান আজহারী।

গতকাল রাতে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘কোনো সভ্য সমাজের মানুষ এভাবে ভিন্ন বিশ্বা’সের মানুষদের সেন্টিমেন্টের প্রতি এরকম উগ্র আচরণ করতে পারে না।’পাঠকদের জন্য আজহারীর সেই ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধ’রা হলো।

“রবিউল আউয়াল মাসে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়, ফ্রান্সের দুটো বিল্ডিংয়ে প্রকাশ্যে আল্লাহর রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন— শতাব্দীর সর্ব নিকৃষ্ট অসভ্যতা। কোন সভ্য সমাজের মানুষ এভাবে ভিন্ন বিশ্বা’সের মানুষদের সেন্টিমেন্টের প্রতি এরকম উগ্র আচরণ করতে পারে না।

আরও পড়ুন: মহানবী সা: কে অবমাননা ফ্রান্সের কঠোর নিন্দা ওআইসির, পণ্য বয়কট কুয়েতের

এটা সুস্পষ্ট উস্কানিমূলক। এর প্রতিক্রিয়ায়, অনাকাঙ্ক্ষিত যে কোন ঘটনা বা পরিস্থিতির জন্য ফ্রান্সের প্রেসিডেন্ট দায়ী থাকবে। কারণ সে বলেছে, ফ্রান্স ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করবে না। এটা নাকি তাদের বাক-স্বাধীনতা। শেইম! শেইম অন এমানুয়েল ম্যাক্রন!

হৃদয়ের সবটুকু ঘৃ’ণা ও ক্ষোভ একত্রিত করে ধিক্কার জানাই এসব নরাধম’দের— যারা ভিন্ন ধ’র্মাবলম্বীদের প্রতি অসহনশীলতা প্রদর্শনকে ও অন্যের ধ’র্মীয় অনুভূতিতে আ’ঘাত দেয়াকে “ফ্রিডম অফ স্পিচ” বলে আখ্যায়িত করছে। পৃথিবীর কোন ভদ্র ও সুস্থ বিবেকসম্পন্ন মানুষ এহেন কাজকে সম’র্থন করতে পারে না। আসলেই, এমানুয়েল ম্যাক্রন এর মানসিক চিকিৎসা প্রয়োজন।

গরিব আফ্রিকান দেশগুলোকে শোষণ নি’পীড়ন করেই লুটেরা ফ্রান্সের আজকের এই বাহাদুরি। দাম্ভিকদের পতন অনিবার্য। আল্লাহ তায়ালা চাইলে মুহূর্তে এই দাম্ভিকদের দম্ভকে মাটির সাথে গুড়িয়ে দিতে পারেন। মনে রাখা দরকার যে “আল্লাহ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না”। ইতিহাস আমাদেরকে এটাই মনে করিয়ে দেয়। ইতিহাস বড়ই নি’র্মম !

আরও পড়ুন: মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির ইঙ্গিত

এই ফ্রান্সে আইন করে মু’সলিম নারীদের হিজাব পড়া নিষিদ্ধ করা হলেও, করো’না সংক্রমিত হওয়ার পর, মুখ না ঢেকে চলাফেরা করলে ১৫০ ইউরো জ’রিমানার নির্দেশ দেয়া হয়েছে। ফ্রান্সে হঠাৎ গত একদিনে করো’নায় ৪০ হাজার আ’ক্রান্ত, মৃ’ত্যু ২৯৮ জন। জানিনা এটা আল্লাহর পক্ষ থেকে গজব কিনা!

শুধু এতটুকু জানি— প্রিয়নবির প্রতি অসম্মান দেখিয়ে ওরা নিজেদেরকে ক’লঙ্কিত করেছে, সর্বোচ্চ অসভ্যতার পরিচয় দিয়েছে। আমা’র প্রিয় নবির ম’র্যাদাকে ওরা কস্মিনকালেও কিঞ্চিৎ কমাতে পারবেনা। কিভাবে তারা সেটা করবে? স্বয়ং আরশের অধিপতি প্রিয় হাবিবের সম্মানকে দ্যুলোক-ভূলোক ছাড়িয়ে, সাত আকাশ মাড়িয়ে তাঁর আরশ অবধি সমুন্নত করেছেন।আর আমি আপনার স্ম’রণকে (গোটা জগৎময়) সমুন্নত করেছি”। [সূরা আল-ইনশিরাহ: ৪] আপনার প্রতি বিদ্বেষ ও শত্রুতাপোষণকারী হল শেকড়হীন, নির্বংশ”। [সূরা আল-কাউসার: ৩]”

আরও পড়ুন: মহানবীকে অবমাননায় কুয়েতে ফ্রান্সের পণ্য বয়কটের ডাকv

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

One thought on "এমানুয়েল ম্যাক্রন এর মানসিক চিকিৎসা প্রয়োজন: আজহারী"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102