শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়ায় শোবার ঘর থেকে গলিত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন তিন তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত রাজধানীর গুলশানের নর্দা এলাকায় কাভার্টব্যানের পত্রিকার হকার নিহত স্বর্ণের মতো চার ক্যাটাগরিতে বি‌ক্রি হবে রূপা হযরত মুসা (আ:)-এর স্মৃতি বিজরিত সেই কূপ ও বাড়ি এখনো টিকে আছে সৌদি আরবে বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সদর উপজেলায় ১২ জন শনাক্ত যুক্তরাষ্ট্রের কোলে আশ্রয় নিতে ছুটছে ভারত, পাল্টা ব্যবস্থা নিচ্ছে চীন বিশ্বকে অবশ্যই ‘গণতান্ত্রিক’ মিয়ানমারের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার

কাঠাঁলিয়ায় ২ কিঃমিঃ রাস্তায় এক ডজন ঝুঁকিপূর্ণ বাশেঁর সাঁকো, জনদুর্ভোগ চরমে !

আতাউর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।
  • আপডেট সময় শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

ঝালকাঠি প্রতিনিধি ঃ

ঝালকাঠি জেলার কাঠাঁলিয়ায় উপজেলার ২ কিঃমিঃ রাস্তায় প্রায় একডজন ঝুঁকিপূর্ণ বাশেঁর সাঁকো, এ যেন মরণ ফাঁদ ! ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আমুয়া ইউনিয়নের একটি জনবহুল গুরুত্বপুর্ন ২ কিঃমিঃ রাস্তাটি এলকাবাসীর জন্য মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। ২ কিঃমিঃ রাস্তার অধিকাংশই বেহাল অবস্থা, তাছাড়া রয়েছে প্রায় এক-ডজন ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো । এ বিপদজনক রাস্তাটি চার গ্রামের মানুষের একমাত্র পথ। তাছাড়াও এ এলাকায় রয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান।

দীর্ঘদিনের অবহেলিত এ রাস্তাটিতে দুই যুগেও উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি। ডিজিটাল যুগেও এ ধরনের ঝুঁকিপূর্ণ বাঁশের সাকো পার হয়ে হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে আছেন ।

এলকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, এ রাস্তাটি সোনারবাংলা থেকে নাইয়াবাড়ি ও তালুকদার বাড়ির সামনে দিয়ে কৈখালি পর্যন্ত যাতায়াতের একমাত্র রাস্তা! রাস্তাটির এই বেহাল অবস্থার কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এ এলাকার মানুষ ।

প্রায় ত্রিশ বছরেও এই রাস্তার উন্নায়নের ছোঁয়া লাগেনি। এলাকাবাসী নিজ উদ্যোগে বাঁশের সাকো তৈরি করে চরম ভোগান্তি ও ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত যাতায়াত করেন । কোমলমতি শিশু ও শিক্ষার্থীদের এ রাস্তা দিয়ে চলাচল করতে খুব কষ্ট হচ্ছে, বর্ষা মৌসুমে এ রাস্তাটি মরণ ফাঁদে পরিনত হয়। মাত্র ২ কিঃমিঃ রাস্তাটির প্রায় অংশই ভেঙ্গে গেছে, রয়েছে প্রায় ছোট বড় এক ডজন ঝুঁকিপুর্ন সাঁকো।

নামে মাত্র রাস্তা, আসলে বাস্তব চিত্র আলাদা। ঝুঁকিপূর্ন বাঁশের সাঁকোর ওই রাস্তাটি দিয়ে এলাকার শত শত ছেলে মেয়েরা স্কুল ও কলেজে যেতে পোহাতে হয় চরম ভোগান্তি। সাঁকো ভেঙে প্রতিদিন ঘটছে দূর্ঘটনা। কোনো মানুষ হঠাৎ অসুস্থ হলে তাকে তাৎক্ষণিক হসপিটালে নিয়ে যাওয়া বা ডাক্তার নিয়ে আসার মত কোনো অবস্থা নেই। বর্ষার মৌসুমে এলাকার মানুষের চলাচলের একমাত্র ভরসা হচ্ছে নৌকা।

এ ভোগান্তি থেকে প্রতিকার চেয়ে এলাকাবাসী একাধিকবার ইউনিয়ন চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের কাছে রাস্তাটি চলাচলের উপযোগী করার জন্য আবেদন করা সত্যেও বিগত দুই যুগেও রাস্তাটির উন্নয়ন তো দূরের কথা এক টুকরো মাটির কাজও হয়নি। জনপ্রতিনিধির কাছে আবেদন করেও কোনো সুফল হয়নি। আজও চরম ভোগান্তি নিয়ে এলকাবাসীর বসবাস। এ পরিস্থিতিতে কাঠালিয়া উপজেলার সকল প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে এলাকাবাসীর আবেদন, দ্রুত এ ঝুঁকিপুর্ন রাস্তাটি মেরামত করে এলাকার এই বেহাল অবস্থা থেকে এলাকাবাসীকে রক্ষা করা হউক ।

এ বিষয় ঝালকাঠি জেলা প্রশাসক জনাব মো: জহর আলী বলেন, আমরা বিষয়টি দেখবো এবং সংশ্লিষ্টদের দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য বলবো।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102