রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:০২ অপরাহ্ন

কোভিড পরিস্থিতি !

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৫ জুলাই, ২০২০

মহামারি করোনা ভাইরাস কোভিড ১৯ এর জন্য আমাদের দেশে অনেক অঘঠন ও কিছু বিভ্রতকর পরিস্থিতি দেখা যাচ্ছে যা দেশের জনগণ ও দেশের সুনাম ও দেশের অর্থনিতীর জন্য খারাপ সংকেত।
করোনা ভাইরাসকে অনেকে তার অবৈধ ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এর জন্য দেশে ও বিদেশে এক মারাত্মক বিপদজনক পরিস্থিতির মধ্যে আমরা পরতে যাচ্ছি বা পরে গেছি।
করোনা ভাইরাস টেস্ট করার জন্য এমন কিছু প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে যা স¦াস্থ্য মন্ত্রনালয় মারাত্মক বিতর্র্কের জন্ম দিয়েছে। রিজেন্ট হাসপাতাল এর মালিক সাহেদ ও ওভাল গ্রæপ এর জেকেজি এই মহামারির সময় করোনা ভাইরাসকে মাধ্যম করে প্রতারণার ফাঁদ ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। যা ইতিমধ্যে দেশ ও বিদেশে ব্যাপক সমালোচনার কারণ হয়েছে।
বর্তমানে বিদেশে যাওয়ার অপেক্ষায় যারা আছেন তারা এই করোনা ভাইরাসের জন্য যেতে পারছেন না। পুরাতন কর্মি যদি কেও যাওয়ার সুযোগও পাচ্ছেন তবে তাকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে বলা হয়েছে। কিন্তু, দেখা যাচ্ছে যে মোটা অংকের টাকা দিয়ে এই নেগেটিভ ভোয়া সার্টিফিকেট নিয়ে বিদেশ গিয়ে আবার দেশে ফেরত আসতে হচ্ছে। এতে বিদেশে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর জন্য রিজেন্ট হসপিটাল ও জেএজি এমনকি তাদের অনুমোদন দেওয়া সরকারি প্রতিষ্ঠানও দায়ি।
আজ বুধবার বায়রার মহাসচিব শামিম আহমেদ চৌধুরী নোমান বলেন কোভিড পরিস্থিতিতে বিদেশ যাওয়ার অবস্থায় প্রায় লক্ষাধিক কর্মী তাদের মধ্যে ৮৫ শতাংশ সৌদি আরব সহ মোট ৯৫ শতাংশ যাবেন মধ্যপ্রাচ্যে। তারা যেন সবাই বিদেশ যেতে পারে তার জন্য কোরবানি  ঈদের পরে নিয়োগকর্তা দেশের সঙ্গে কথা বলব। এসব কর্মিরা সব খরচ বাবদ প্রায় ১৬ কোটি টাকা খরচ করে ফেলেছেন। এর জন্য সরকারি প্রণোদনা প্রয়োজন বলে তিনি মত দেন।
এই সময় বায়রা সভাপতি বেনজীর আহমেদ বলেন, চলমান মহামারির কারণে অন্যান্য খাতের মত আমাদের এই খাতও ক্ষতিগ্রস্থ। এর জন্য প্রায় এক হাজার ৬০০ এজেন্সির তিন হাজারের অধিক কর্মকর্তা ও কর্মচারী কর্মহীন হয়ে পড়েছেন।
সামগ্রিক অর্থে এই মহামারি করোনা ভাইরাসের জন্য আমাদের দেশ এক মহা কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে। এত কঠিন সময়ে কিছু অসাধু লোক ও প্রতিষ্ঠানের জন্য আমরা আরও বিপদের মধ্যে পরেছি যা কাটিয়ে উঠে দেশকে আবার সামনে নিয়ে যাওয়া অনেক কঠিন হয়ে পড়েছে।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102