বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৪০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ইয়েমেনে অপুষ্টিতে লাখো শিশু মৃত্যু ঝুঁকিতে বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক আত্মিক : পররাষ্ট্রমন্ত্রী কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ

গাছের সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

আতাউর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

ঝালকাঠি জেলায় মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে গাছের
সাথে হাত পা বেঁধে রাখা যুবককে পুলিশ উদ্ধার করে।

ঝালকাঠিতে সন্ত্রাসী কর্তৃক মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার মতিউর রহমান জমাদ্দারের পুত্র অটো ড্রাইভার মো: সাইদুল ইসলামকে পুলিশ উদ্ধার করে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে, পরে বরিশাল শেবাচিম হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করা হয়।

এলাকাবাসী জানান, ১৪ আগষ্ট ২০২০ ঝালকাঠি সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের মহিষকাটা নামক স্থানে রাত ১১টার দিকে অটোড্রাইভার সাইদুল ইসলাম জমাদ্দারকে জমিজমা নিয়ে বিরোধ কেন্দ্র করে কয়েকজন মিলে মধ্য যুগীয় কায়দায় নির্মমভাবে হামলা করে কাটাযুক্ত মাদার গাছের সাথে রশি দিয়ে হাত পা বেঁধে রাখে। সন্ত্রাসীরা নৃশংস হামলা শেষে তার দুই চোখ উপড়ে দেয়ার চেষ্টা চালালে এলাকাবাসীর প্রতিরোধে তা ব্যর্থ হয়। এলাকাবাসী জানান, দক্ষিন পিপলিতা গ্রামের মোতালেব তালুকদারের পুত্র কেওড়া ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, আঃ খালেক হাওলাদরের ছেলে মোহাম্মদ সালেহ, শাহেদ আলীর পুত্র আলতাফ ডাকুয়াসহ ১০/১৫ জন সন্ত্রাসী মিলে রাত অনুমান এগারটার দিকে ঝালকাঠি শহর থেকে অটো গাড়ী নিয়ে নিজ বাড়ীতে ফেরার পথে দক্ষিণ পিপলিতা গ্রামের মহিষকাটা নামক স্থানে আটক করে সাইদুলকে হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে হামলা করে। এক পর্যায়ে মৃত্যু নিশ্চিত করতে হাত পা কাটাযুক্ত মাদার গাছের সাথে সারা রাত বেধে রাখে।
পরের দিন সকালে স্থানীয় মেম্বর ও লোকজন এসে তাকে উদ্ধারের চেষ্টা চালালে উক্ত সন্ত্রাসীরা তাতে বাঁধা দেয়। পরে খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ গিয়ে গাছের সাথে হাত পা বাধা সাইদুল উদ্ধার করে চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে আহত সাইদুল বরিশাল সেবাচিম হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

আড়ও পড়ুন: ঝালকাঠিতে অটোরিকশার বর্ধিত ভাড়া কমানোর জন্য স্মারক লিপি প্রদান

এ বিষয়ে স্থানীয় ২নং ওয়ার্ড ইউপি সদস্য মো: রাকিব উদ্দিন কেনান জানান, জমিজমা নিয়ে বিরোধের কারনে মাসুদ রানা, মোহাম্মদ সালেহ ও আলতাফ ডাকুয়া গং অটো ড্রাইভার সাইদুল জমাদ্দারকে হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে হামলা করে মাদার গছের সাথে সারারাত বেধে রাখে। পরের দিন আমি খবর পেয়ে ঘটনা স্থলে গেলে উক্ত সন্ত্রাসীরা আহত সাইদুলকে উদ্ধার করতে আমাকে বাধা দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নেয়।”

এ বিষয়ে ঝালকাঠির সদর থানার অফিসার্স ইনচার্জ মো: খলিলুর রহমান জানান, বিরোধীয় জমিতে সাইদুল ঘর তুলতে গেলে প্রতিপক্ষরা তাকে মারধর করে এবং পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে প্রেরণ করে। তার পর কেউ এ ব্যাপারে আমার সাথে যোগাযোগ করেনি। কেউ অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে!

বুধবার (১৯ আগস্ট) বিকালে পিপলিতা বাজারে এলাকার শতশত লোক জমায়েত হয়ে সাংবাদিকদের নিকট এ নির্মম ঘটনার বর্ণনা করেন।  এলাকাবাসী জানান, অটো চালক সাইদুল সম্পূর্ণ নির্দোষ এবং সে অত্যন্ত নিরীহ মানুষ। এলাকাবাসী উল্লেখিত সন্ত্রাসীদের দৃস্টান্তমূলক শাস্তি দাবী করেন এবং প্রধানমন্ত্রী, ঝালকাঠি জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের নিকট সুবিচার প্রার্থনা করেন।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

One thought on "গাছের সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102