মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:০৬ অপরাহ্ন

চট্টগ্রামের জনপ্রিয় প্রশাসক সুজন ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি

Reporter Name
  • আপডেট সময় রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
চট্টগ্রামের জনপ্রিয় প্রশাসক সুজন
ছবি: জামেয়া আহমদিয়া সুন্নীয়া আলিয়া মাদরাসার সংলগ্ন সড়কে জলবদ্ধতা

চট্টগ্রামের জনপ্রিয় প্রশাসক সুজন ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি:

জামেয়া আহমদিয়া সুন্নীয়া আলিয়া মাদরাসা চট্টগ্রামের স্বনামধন্য একটি দ্বীনি বিদ্যাপিঠ। এটি শুধু চট্টগ্রাম নয়, পুরো এশিয়া মহাদেশের মধ্যে নামকরা একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। আবাসিক-অনাবাসিক মিলে এ মাদরাসায় সারা দেশের প্রায় ১০ হাজারের মতো ছাত্র-ছাত্রী পড়ালেখা করে। মাদরাসার পাশেই রয়েছে, বিশ্বখ্যাত ছিলছিলায়ে ক্বাদেরীয়া আলিয়ার খানকা শরীফ, ফলে এখানে শুধু বাংলাদেশের মানুষের যাতায়াত নয়, পুরো এশিয়ার মানুষের যাতায়াত সর্বক্ষণ বিরাজমান!

কিন্তু খুবই দুঃখের বিষয়! এ এলাকায় একটু করে বৃষ্টি হতে না হতেই মাদরাসা সংলগ্ন সড়কটিতে হাটু পরিমাণ, বেশী বৃষ্টি হলে কোমর পরিমাণও জলবদ্ধতার সৃষ্টি হয়। সবখান থেকে এ বৃষ্টির পানি নেমে গেলেও, এ এলাকা থেকে পুরোপুরি যায় না। সারাক্ষণ পানি জমে থাকতে দেখা যায়। এ পানি পাড়ি দিয়েই হাজার হাজার মানুষ মসজিদ, মাদরাসা, খানকা শরীফসহ বিভিন্ন জায়গায় আসা যাওয়া করে। ফলে মানুষের কষ্টের সীমা থাকে না। আমরা জানি, জলবদ্ধতা এটি শুধু চট্টগ্রামের একক সমস্যা নয়, বর্তমানে পুরো দেশের সমস্যা! কথা হলো, সবখানে বৃষ্টির সময় জলবদ্ধতা সৃষ্টি হলেও বৃষ্টির পর সব জায়গা থেকে পানি নেমে যায় কিন্তু এ সড়কটি থেকে পানি নামে না! জমে থাকে।

পুরো সিটির কোথাও বৃষ্টির পানি খুঁজে পাওয়া না গেলেও, এ এলাকায় পাওয়া যায়। একারণে আগত মুসল্লী ও জনসাধারণের দূর্ভোগের শেষ নেই! আলহামদুলিল্লাহ, আপনি এ সিটির দায়িত্ব নেয়ার পর, অতি অল্প সময়ে মানুষের অনেক দুঃখ, দুর্দশা ও নানান সমস্যা খুব দ্রুত সময়ে লাঘবে অতুলনীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ পর্যন্ত অতি দ্রুত সময়ে মানুষের সমস্যা নিরসনে, কারো সাথে আপনার তুলনা হয় না। তাই বিভিন্ন গণমাধ্যমে আপনাকে চট্টলার ফাটাকেষ্ট উপাধি দিয়ে নানা প্রবন্ধ-নিবন্ধ ও সংবাদ প্রচার হয়েছে। দেশ ও দেশের মানুষের প্রতি আপনার ভালবাসা ও আন্তরীকতার বাস্তবতা আমরাও খুঁজে পেয়েছি। যা অন্য অনেক নেতাদের মুখের বুলিতে শোনা গেলেও বাস্তবতার কোন মিল খুঁজে পাওয়া যায়নি। সত্যিই আপনি অসাধারণ, মহান।

আপনার যাদুকরি এ সফলতার কথা সারা দেশের মানুষ ইতিমধ্যে জেনে গেছে। আপনি এ সিটির মানুষের আস্থার প্রতীকে রূপান্তর হতে পেরেছেন। এ চেয়ে বড় সফলতা আর কি হতে পারে? যারা হৃদয় দিয়ে মানুষের সেবায় কাজ করে, তাদের কখনও মরণ হয় না। তাদের নাম মানুষের হৃদমন্দিরে আজীবন স্বর্ণাক্ষরে লিখা থাকে। মানুষ এখন আপনার জন্য প্রাণ ভরে, আপনার সুস্থ্য দ্বীর্ঘ হায়াতের জন্য দোয়া করছে। আশা করছি, এ লিখাটি আপনার দৃষ্টিগোচর হওয়ার সাথে সাথে সুন্নীয়া মাদরাসা সংলগ্ন এলাকাটিরও দ্বীর্ঘ দিনের জনদূর্ভোগটি লাঘবে আপনি সচেষ্ট হবেন। আল্লাহপাক আপনাকে সত্যিকারের একজন জনসেবক হিসেবে কবুল এবং আপনার হায়াত ও নেক আমলের মধ্যে অফুরন্ত বরকত দান করুন।
-এম. এ আক্কাছ নূরী
ব্যুরো চীফ (চট্টগ্রাম), দৈনিক বর্তমান কথা ও প্রধান সম্পাদক, pnewsbd.com

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102