শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজার ব্যবস্থা ইন্টারনেট ভিত্তিক করনের জন্য বিশেষ কর্মশালা !

আতাউর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।
  • আপডেট সময় শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

ঝালকাঠি জেলার ভাসমান পেয়ারা বাজার ব্যবস্থা ইন্টারনেট ভিত্তিক করনের জন্য বিশেষ কর্মশালার আয়োজন করা হয়।

ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজার ব্যবস্থা, পেয়ারা ও আমড়াসহ বিভিন্ন কৃষি পণ্যের ইন্টারনেট ভিত্তিক বাজারজাতকরণে জন্য বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়।  উক্ত কর্মশালায় চাষী, উদ্যোক্তা, পাইকার এবং সাংবাদিকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ঝালকাঠি জেলার সদর উপজেলার পেয়ারা অঞ্চল ভীমরুলি গ্রামের ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝালকাঠি জেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় যুব সংগঠন ঘাসফড়িং এ কর্মশালাটির আয়োজন করে।

উক্ত কর্মশালায় ইন্টারনেট ভিক্তিক বাজার ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে ফেসবুক ও ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইট ব্যবহার করে কৃষিপণ্যের ফ্রি বিজ্ঞাপনের ও বাজারজাত করণে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

বেসরকারি উন্নয়ন সংগঠন ঘাসফড়িং এর সভাপতি পলাশ রায়ের সভাপতিত্বে, ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুল হক, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রিফাত সিকদার, ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের ডেপুটি কালেক্টর আহমেদ হাসান, কীর্তিপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস শুক্কুর মোল্লা, ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ভবেন্দ্রনাথ হালদার এবং প্রধান শিক্ষক নিরোদ ব্যাপারী। এছাড়া এই কর্মশালায় চাষী, উদ্যোক্তা, পাইকার, সাংবাদিক এবং সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন  যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি দুলাল সাহা, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি মানিক রায়, বাংলাটিভির জেলা প্রতিনিধি রতন আচার্য্য, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রহিম রেজা, প্রথম আলোর জেলা প্রতিনিধি মাহামুদুর রহমান পারভেজ, মাইটিভির জেলা প্রতিনিধি মোঃ বরকত হোসেন মৃধা, উদ্যোক্তা অনুপ হালদার, নাসরিন আক্তার সারা, মোঃ খাইরুল ইসলাম, জুবায়ের আদনান, জাওয়াদ খান, হাসনাইন হাসান আবির, কানিজ মিম, সাফা তালুকদার, ইসরাত সুলতানা নিশি, শোভন হালদারসহ উদ্যোক্তা ও চাষিরা এবং কৃষিপণ্যের স্থানীয় পাইকাররা।

উক্ত অনুষ্ঠানে অনলাইন ভিত্তিক বাজার ও বিপণন নিয়ে বিস্তারিত আলাপ আলোচনা করা হয়। মহামারী করোনা ভাইরাস এর জন্য যাতে বাজার ব্যবস্থা সচল থাকে তা আলোচনা করা হয়।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102