বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৫১ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ইয়েমেনে অপুষ্টিতে লাখো শিশু মৃত্যু ঝুঁকিতে বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক আত্মিক : পররাষ্ট্রমন্ত্রী কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ

ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সদস্যদের সাথে মতবিনিময় করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার !

আতাউর রহমান, জেলা প্রতিনিধি, ঝালকাঠি ।।
  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সদস্যদের
ছবি: নিজস্ব প্রতিবেদক

ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সদস্যদের সাথে মতবিনিময় করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার;

ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

শনিবার (২৬,সেপ্টেম্বর) তার বাস ভবন কার্যালয়ে সন্ধ্যায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-আমিন তালুকদার এর নেতৃত্বে সংগঠনের সকল সদস্যগণ আলোচনায় অংশ নেন।

এই সময় ঝালকাঠি পৌরসভার বিশিষ্ট ঠিকাদার ও জেলা আওয়ামীলীগের কোষাদক্ষ মেয়র পুত্র মনিরুল ইসলাম তালুকদারও উপস্থিত ছিলেন।

ঝালকাঠি পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতায় সরকারের নানামূখী উন্নয়ন কর্মকাণ্ড ও প্রশংসনিয় কাজগুলো মানুষের মাঝে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন ঝালকাঠি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার।

শহরের কোর্ট রোডে মেয়রের ব্যক্তিগত কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই আহবান জানান।

পৌর মেয়র আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ে তোলার। সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

তিনি রাষ্ট্রক্ষমতায় আছেন বলেই দেশের তৃণমূল পর্যায়ে উন্নয়ন হচ্ছে। ঝালকাঠিতেও ব্যাপক উন্নয়ন হয়েছে।

শেখ হাসিনার অত্যন্ত কাছের মানুষ আমাদের প্রিয় নেতা আমির হোসেন আমুর নেতৃত্বে ঝালকাঠি পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপান্তরের কাজ চলছে।

পৌর মেয়র আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার বলেন, “কোভিড ১৯” করোনা ভাইরাসের প্রভাবে মানুষের আয় রোজগারের বিঘ্ন ঘটেছে তাই এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় সরকার যে সহায়তা প্রদান করেছে, তা সঠিকভাবে বন্টন করেছি এবং ব্যক্তিগতভাবেও অসংখ্য মানুষকে সহযোগিতা করেছি।

তিনি সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড  তুলে ধরার পাশাপাশি শেখ হাসিনা ও আমির হোসেন আমুর জন্য দোয়া করার আহবান জানান।

পৌর মেয়র সাংবাদিকদের সাথে বলেন, প্রধানমন্ত্রী নারীদের সব কাজে অগ্রাধিকার দিয়েছেন, যাতে তাঁরা নিজেরাই স্বাবলম্বি হতে পারে। নারীরা এখন আর পিছিয়ে নেই, পুরুষের পাশাপাশি তাঁরাও সর্বক্ষেত্রে ভূমিকা রাখছে।

পৌর মেয়র বলেন, সরকার নারীদের বিভিন্ন ভাতা প্রদান করে আসছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও দুগ্ধ ভাতা দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার আরও বলেন, বর্তমানে মাদক একটি ব্যাধি। এই ব্যাধি থেকে মুক্ত থাকতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং খেয়াল রাখতে হবে। মাদক নির্মূল হলে উন্নয়ন আরো বেড়ে যাবে।

পৌর মেয়র আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো। তাঁর মৃত্যুর পরে দেশ অনেক পিছিয়ে গেছে।

তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে আবারো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পা রেখেছে।

পৌর মেয়র আরও বলেন, আমির হোসেন আমু সব সময় ঝালকাঠির উন্নয়নের চিন্তা করেন। করোনার মধ্যেও তিনি সবসময় খোঁজখবর নিচ্ছেন।

তাঁর নির্দেশে আমরা পৌরসভার আরো বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। আগামীতে এগুলো বাস্তবায়ন করা হবে!

উপস্থিত সাংবাদিকরা মেয়রকে জানান, আপনি নির্বাচিত হয়ে ঝালকাঠি পৌরসভা উন্নয়নের অনেক কাজ দৃশ্যমান। বিশেষ করে পৌরবাসীর দীর্ঘ দিনের দাবী ছিল চলাচলের উপযোগী রাস্তা-ঘাট নির্মানের, যা বিগত দিনে হলেও বৃষ্টির পানিতেই তা নষ্ট হয়েছে।

কিন্তু আপনার দায়িত্ব গ্রহনের পর নির্মিত উচুঁ এবং চওড়া রাস্তা গুলোর কোন বিকল্প নেই। এখন পৌরসভায় ভারী যানবহন চলাচল করলেও রাস্তার কোন ক্ষতি হচ্ছেনা।

এছাড়াও বর্ধিত পৌরসভার কিছু সড়ক নির্মানাধীন কিছু সড়ক নির্মান হওয়ায় দীর্ঘ দিনের সড়ক সমস্যার সমাধান হয়েছে ঐসব এলাকার পৌরবাসী জানিয়েছে।

এছাড়াও বিশুদ্ধ পানির চাহিদা পূরণে বর্ধিত পৌরসভায় ১২ কিলোমিটার নতুন সংযোগ স্থাপন করা হয়েছে। আপনার উদ্যোগে ঝালকাঠি কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পাঁকা করা হয়েছে। যা ছিল ইতিপূর্বে কাঁচা এবং ঈদের নামাজ পড়ার অন্যতম অন্তরায়।

উপস্থিত সাংবাদিকরা আরো জানান, আমরা জেনেছি ঝালকাঠি পৌর এলাকার উন্নয়ন এবং সৌন্দর্য্য বৃদ্ধির উপকূলীয় শহর প্রকল্পের আওতায় ৯শ কোটি টাকার একটি প্রকল্প প্রক্রিয়াধীন।

আমির হোসেন আমু’র সহায়তায় আপনি এটি সম্ভব করেছেন। সম্প্রতি প্রকল্পটির পরিকল্পনা বাস্তবায়নে একটি প্রতিনিধি দল ঝালকাঠি পৌরসভা পরিদর্শন করে গেছে।

এছাড়াও ঝালকাঠি-পিরোজপুর পৌরসভার যৌথ উন্নয়নে শতকোটি কোটি টাকার আরেকটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায়। তাই আগামী দিনে এসব প্রকল্পের কার্যক্রম সম্পাদনে পৌরবাসী আপনার মনোনয়ন প্রত্যাশী বলে জানায়।

এছাড়াও মেয়র হিসাবে আপনার দায়িত্ব গ্রহনের পর পৌরকর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতাদি পরিশোধেও আন্তরিকতার ঘাটতি নেই।

বিগত দিনে আমরা দেখেছি মেয়র কাউন্সিলরদের মাঝে দ্ব›দ্ব ও মতবিরোধের কারনে পৌর এলাকার উন্নয়ন কাজ বিঘ্নিত হয়েছে। যা বর্তমানে একেবারেই নেই বলেও সাংবাদিকরা তাদের মতামতে উল্লেখ করেন।

মতবিনিময়কালে পৌরসভার উন্নয়নে মেয়র লিয়াকত আলী তালুকদার ঝালকাঠির এমপি আমির হোসেন আমুর সহযোগীতায় বিভিন্ন প্রকল্প সম্পন্ন করার কথা জানান।

মেয়র ঝালকাঠি পৌরসভার উন্নয়নে বিগত দিনে প্রধান মন্ত্রীর শেখ হাসিনা সরকারের সার্বিক কর্মকান্ডকে তুলে ধরতেও আহ্বান জানান।

মেয়র বলেন, ইতিমধ্যেই মুক্তিযোদ্ধাদের জন্য ভাতা প্রচলনসহ গরীব অসহায় মুক্তিযোদ্ধাদের জন্য জমি ও ঘর প্রদানের কার্যক্রম শুরু হয়েছে।

এছাড়াও গরীব অসহায় মানুষদের বসবাসের জন্য আবাসন তৈরীর প্রকল্প হাতে নেয়া হয়েছে। সবশেষে মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন, দোষে গুণে মানুষ। আমিও তার উর্ধ্বে নই। বিগত দিনের ন্যায় ভবিষ্যতেও মেয়র পদে মনোয়ন পেয়ে নির্বাচিত হতে পৌরবাসীর সহযোগীতা কামনা করছি।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102