শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়ায় শোবার ঘর থেকে গলিত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন তিন তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত রাজধানীর গুলশানের নর্দা এলাকায় কাভার্টব্যানের পত্রিকার হকার নিহত স্বর্ণের মতো চার ক্যাটাগরিতে বি‌ক্রি হবে রূপা হযরত মুসা (আ:)-এর স্মৃতি বিজরিত সেই কূপ ও বাড়ি এখনো টিকে আছে সৌদি আরবে বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সদর উপজেলায় ১২ জন শনাক্ত যুক্তরাষ্ট্রের কোলে আশ্রয় নিতে ছুটছে ভারত, পাল্টা ব্যবস্থা নিচ্ছে চীন বিশ্বকে অবশ্যই ‘গণতান্ত্রিক’ মিয়ানমারের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার

দেশে করোনায় নতুন মৃত্যু ৪৮ জন এবং শনাক্ত ২ হাজার ৬৯৫ জন

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

প্রতিদিনের করোনাভাইরাস আপডেট- আজ বুধবার, ৩০শে জুলাই ২০২০, ১৫ই শ্র্রাবণ ১৪২৭, ৮ জিলহজ ১৪৪১ স্বাস্থ্য বুলেটিন দুপুর ২:৩০ মিনিটে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সরাসরি ব্র্রিফিং করেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং এর থেকে জানা যায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জন কোভিড-১৯ ভাইরাসে মৃত্যুবরণ করেন। এই নিয়ে দেশে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৮৩ জনে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৬৭ টি এবং গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে পূর্বের নমুনা সহ ১২ হাজার ৯৩৭ টি। এই পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৬৪ হাজার ১৯৫ টি।

২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে তাতে শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯৫ জন। এই নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লক্ষ ৩৪ হাজার ৮৮৯ জন। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২০.৮৩ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ২০.১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন এবং এই পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৯০৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৪৮ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৮৩ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩৬ জন পুরুষ ও ১২ জন নারী। এই পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮২৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৬৫৯ জন।

অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরও জানান,গত ২৪ ঘণ্টায় বিভাগ ভিত্তিক মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৭ জন, চট্রগ্রাম বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ০৩ জন, ময়মনসিংহ  বিভাগে ০২ জন, রংপুর বিভাগ ০২ জন এবং বরিশাল বিভাগে ০২ জন মারা গেছেন।

এই পর্যন্ত ঢাকা বিভাগে ১ হাজার ৪৭৫ জন, চট্রগ্রাম বিভাগে ৭৫১ জন, রাজশাহী বিভাগে ১৮২ জন, খুলনা বিভাগে ২১৯ জন, বরিশাল বিভাগে ১২১ জন, রংপুর বিভাগে ১২৭ জন, সিলেট বিভাগে ১৪৮ জন ও ময়মনসিংহ বিভাগে ৬৭ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৪১ জন এবং বাড়িতে মারা গেছেন ৭ জন।

এখানে উল্লেখ্য যে, গত ১৮ মার্চ ২০২০ বাংলাদেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তর। তিনি সর্বশেষে বলেন, সচেতন থাকুন ও স্বাস্থ্য বিধি মেনে চলুন।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102