বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ ফ্রান্সের বিরুদ্ধে জাকারবার্গকে চিঠি লিখলেন ইমরান খান ফরাসি পণ্য বর্জনের ডাকে বদলে গেছে আরবের শপিংমলের চিত্র

দেশে মোট শনাক্ত ২ লাখ ২১ হাজার ১৭৮ ও মোট মৃত্যু ২৮৭৮ জন

সত্য সমাচার ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৫ জুলাই, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৭৪ জন। এই সময়ে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৫২০ জন। এর ফলে বাংলাদেশে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ২১ হাজার ১৭৮ জনে।

আজ শনিবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি আরও জানান যে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৬১৫ টি এবং পরীক্ষা হয়েছে পূর্বের নমুনা সহ ১০ হাজার ৪৪৬ টি। নতুন নমুনা পরীক্ষা করে ২ হাজার ৫২০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এই পর্যন্ত দেশে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ২৬৬ জন আর নারী ৬০৮ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন এক হাজার ১১৪ জন এবং দেশে মোট সুস্থ হয়েছে ১ লাখ ২২ হাজার ৯০ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।

তিনি আরও জানান,গত ২৪ ঘণ্টায় বিভাগ ভিত্তিক মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৭ জন, চট্রগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন মারা গেছেন।

এই পর্যন্ত ঢাকা বিভাগে ১ হাজার ৩৮৯ জন, চট্রগ্রাম বিভাগে ৭৭১ জন, রাজশাহী বিভাগে ১৬৭ জন, খুলনা বিভাগে ১৯৮ জন, বরিশাল বিভাগে ১০৯ জন, রংপুর বিভাগে ১০৫ জন, সিলেট বিভাগে ১৩৪ জন ও ময়মনসিংহ বিভাগে ৬১ জন মারা গেছেন।

তিনি ‍ব্রিফিং শেষ করার আগে দেশের সকল জনগণকে করোনা বিধি মেনে চলার ও সন্দেহ হলে পরীক্ষা করানোর অনুরোধ করেন।

 

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102