বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ ফ্রান্সের বিরুদ্ধে জাকারবার্গকে চিঠি লিখলেন ইমরান খান ফরাসি পণ্য বর্জনের ডাকে বদলে গেছে আরবের শপিংমলের চিত্র ব্রাহ্মণবাড়িয়ায় চালকের হাত-পা বেঁধে অটোরিকশা ছিনতাই! এবার ফরাসি পণ্য বয়কটের ডাক এরদোগানের ওয়েলডিং এর কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক ওয়েলডিং মিস্ত্রীর মৃত্যু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ট্রলি চালকের মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ৬ জন করোনায় আক্রান্ত, জেলায় শনাক্ত ২৪৯৮ জন ঝালকাঠির কাঠালিয়ায় বিষখালী নদীর চর থেকে যুবকের মরদেহ উদ্ধার !

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের আপডেট

কাজী এস আই, স্টাফ রিপোর্টার, ঢাকা
  • আপডেট সময় রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায়
ছবি: বিবিসি

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের আপডেট:

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের ঘটনায় দগ্ধ পাঁচ জনের শারীরিক অবস্থার এখনও ততোটা ভালো না, তারা এখনো শঙ্কামুক্ত নন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন তারা।

রবিবার (১৩ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: মসজিদের এসি বিস্ফোরণ হয়ে চল্লিশ জন মুসুল্লি দগ্ধ

ডা. পার্থ শংকর বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় যে পাঁচ জন আইসিইউতে আছেন, তাদের কেউই শঙ্কামুক্ত নন। তাদের কয়েকজনের শরীরে দগ্ধ হওয়ার অংশের পরিমাণ কিছুটা কম। তাদের অবস্থাও আগের চেয়ে কিছুটা উন্নত। কিন্তু শ্বাসনালী দগ্ধ হওয়ায় তাদের শঙ্কামুক্ত বলা যাবে না।

ডা. পার্থ বলেন, সারাবিশ্বে দগ্ধদের জন্য আধুনিক যে চিকিৎসা পদ্ধতি রয়েছে, এখানেও তাদের একই ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসার কোনো ঘাটতি হচ্ছে না। আপনারাও জানেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দগ্ধদের চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। গতকাল রাতেও তিনি ফোনে খবর নিয়েছেন।

যে পাঁচ জন এখনো আইসিইউতে ভর্তি আছেন তারা হলেন— মো. ফরিদ (৫০ শতাংশ দগ্ধ), মো. কেনান (৩০ শতাংশ দগ্ধ), রিফাত ওরফে সিফাত (২২ শতাংশ দগ্ধ), আব্দুল আজিজ (৪৬ শতাংশ দগ্ধ) ও আমজাদ হোসেন (২৫ শতাংশ দগ্ধ)।

আরও পড়ুন: রামগন্জ ইউপি চেয়াম্যান এর বিরুদ্ধে অনাস্থার প্রস্থাব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ

বিস্ফোরণের সময় চল্লিশ মুসল্লি ছিলেন ওই মসজিদে। তাদের মধ্যে ৩৭ জনকে নিয়ে আসা হয়েছিল শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিউটে। বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন পাঁচ জন ছাড়া একজনকে চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ৩১ জন মারা গেছেন।

এখানে উল্লেখ্য যে,

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এসি বিস্ফোরণ হয়ে চল্লিশ জন মুসুল্লি দগ্ধ।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ পরার সময় বিকট শব্দে এসি বিস্ফোরণের ঘটনাটি ঘটে। তাদেরকে দগ্ধ অবস্হায় ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, প্রায় ৩৭ জনকে নারায়ণগঞ্জ থেকে আনা হয়েছে। তবে এ ঘটনায় আরও অনেকেই দগ্ধ হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। আর যাদের বার্ন ইনস্টিটিউটে আনা হয়েছে তাদের চিকিৎসা চলছে। তাদের প্রায় সকলের শরীরের ৫০ এর অধিক বার্ন রয়েছে।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102