বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:০২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ ফ্রান্সের বিরুদ্ধে জাকারবার্গকে চিঠি লিখলেন ইমরান খান ফরাসি পণ্য বর্জনের ডাকে বদলে গেছে আরবের শপিংমলের চিত্র

করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩ হাজার ০৯ জন

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৯ জুলাই, ২০২০

প্রতিদিনের করোনাভাইরাস আপডেট- আজ বুধবার, ২৯ শে জুলাই ২০২০, ১৪ই শ্র্রাবণ ১৪২৭, ৭ জিলহজ ১৪৪১ স্বাস্থ্য বুলেটিন দুপুর ২:৩০ মিনিটে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সরাসরি ব্র্রিফিং করেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং এর থেকে জানা যায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জন কোভিড-১৯ ভাইরাসে মৃত্যুবরণ করেন। এই নিয়ে দেশে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৫ জনে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৫৩ টি এবং গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১২৭ টি। এই পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫১ হাজার ২৫৮ টি।

২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে তাতে শনাক্ত হয়েছে ৩ হাজার ০৯ জন। এই নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লক্ষ ৩২ হাজার ১৯৪ জন। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ২০.১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৮৭৮ জন এবং এই পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩০ হাজার ২৯২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.১১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৫ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩০ জন পুরুষ ও ৫ জন নারী। এই পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৩৮৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৬৪৭ জন।

অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরও জানান,গত ২৪ ঘণ্টায় বিভাগ ভিত্তিক মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৪ জন, চট্রগ্রাম বিভাগে ০৮ জন, খুলনা বিভাগে ২ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ০২ জন, ময়মনসিংহ  বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে ৪ জন মারা গেছেন।

এই পর্যন্ত ঢাকা বিভাগে ১ হাজার ৪৫৮ জন, চট্রগ্রাম বিভাগে ৭৩৯ জন, রাজশাহী বিভাগে ১৭৯ জন, খুলনা বিভাগে ২১৪ জন, বরিশাল বিভাগে ১১৯ জন, রংপুর বিভাগে ১১৫ জন, সিলেট বিভাগে ১৪৬ জন ও ময়মনসিংহ বিভাগে ৬৫ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন এবং বাড়িতে মারা গেছেন ৬ জন।

এখানে উল্লেখ্য যে, গত ১৮ মার্চ ২০২০ বাংলাদেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তর। তিনি সর্বশেষে বলেন, সচেতন থাকুন ও স্বাস্থ্য বিধি মেনে চলুন।

 

আজকের বাংলাদেশের করোনা আপডেট ব্রিফিং দেখতে চাইলে নিচের লেখাটিতে ক্লিক করুন:

এখানে ক্লিক করুন

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102