মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৫:৫৫ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
রাজধানীতে প্রেমিকের সঙ্গে অভিমানে প্রেমিকার আত্মহত্যা পাকিস্তানী টেলি-ড্রামায় মাতোয়ারা ভারতের দর্শকরা রোহিঙ্গাদের জোর করে ভাসানচরে পাঠানো হচ্ছে: অ্যামনেস্টি ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত; জেলায় শনাক্ত সংখ্যা ২৬শ ছাড়ালো মফস্বল সাংবাদিকদের খাটো করে দেখার কোন সুযোগ নেই: আহসানুল হক আসিফ ব্রাহ্মণবাড়িয়ায় আল-মদিনা ওষুধ কোম্পানির উদ্যোগে বিরামপুর আবারও ফ্রী মেডিক্যাল ক্যাম্প ইতালির পম্পেই নগরীর ধ্বংসস্তূপের মধ্যে দু’জন ব্যক্তির দেহাবশেষ আবিষ্কার সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে ফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান গ্যাস লাইন লিকেজের মেরামত করতে গিয়ে বিস্ফোরণের ঘটনা সুচির সাথে বরিস জনসনের আলোচনায় রোহিঙ্গা সংকট নিয়ে উদ্বেগ

ফেঁসে যাচ্ছেন ফিফার বর্তমান সভাপতি

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটারের পর এবার ঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। জিয়ান্নির নিজ দেশে ফৌজদারি মামলা হয়েছে ফিফার বসের বিরুদ্ধে। মামলাটি দায়ের করেছেন এক সুইস প্রসিকিউটর। মামলা সুত্রে খবর পাওয়া গেছে বিশ্ব ফুটবলের কিছু বিষয়ে দুর্নীতির অভিযোগ উঠছে ইনফান্তিনোর বিপক্ষে, যার সাথে জড়িত আছেন সুইস অ্যাটর্নি জেনারেলও। সাবেক সভাপতি সেপ ব্লাটার তার সমস্ত দোষ কাঁধে নিয়ে পদত্যাগ করার পর আশার বাণী শুনিয়ে সভাপতি পদে বসেছিলেন সুইস ফুটবলের অন্যতম প্রশাসক জিয়ান্নি ইনফান্তিনো। এবার দুর্নীতির অভিযোগ খোদ তার নামে।

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার দুর্নীতি নিয়ে তদন্ত করে সুইস অ্যাটর্নি জেনারেল অফিস। তদন্তের ব্যাপারে ২০১৭ সালে অ্যাটর্নি জেনারেল মাইকেল লাওবের সঙ্গে বার্নের এক হোটলে গোপন এক বৈঠকে বসেন ফিফার বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সেখানেই বেঁধেছে বিপত্তি। এরপর এই ৩ বছরের মধ্যে আরও ২ বার সুইস অ্যাটর্নি  জেনারেলের সঙ্গে গোপন বৈঠকে বসেন এই ফুটবল প্রশাসক। এই গোপন বৈঠকের পর তাদেরকে নিয়ে গুঞ্জন ওঠছে যে বৈঠকে কি নিয়ে আলোচনা হয়েছে। দুর্নীতির তদন্তে যে দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে তা এখন সকলের কাছে অনেকটা পরিস্কার। এই তদন্তের প্রেক্ষিতে ইনফান্তিনোর সাথে সুইস অ্যাটর্নি জেনারেলের গোপন বৈঠকের কারণে পদত্যাগ করতে বলা হয়েছিল সুইস অ্যাটর্নি জেরারেল লাওবেকে। বেআইনি কর্মকাণ্ডের প্রমাণ পাওয়াই গত সপ্তাহে পদত্যাগও করেন অ্যাটার্নি জেনারেল।

এই দুই কর্তার বৈঠকে দুর্নীতির প্রমাণ পাওয়ায় প্রসিকিউটর স্টেফান কেলার ফৌজদারি মামলা করার অনুমতি চান। পরে মামলা করার অনুমতি পাওয়ায় মামলা হল দুই জনের বিরুদ্ধে।

২০০৮ সাল থেকে উয়েফার মহাসচিবের দায়িত্ব ফালন করে আসার পর ২০১৬ সাল থেকে ফিফা সভাপতির আসনে বসে আছেন এই সুইস প্রশাসক। এখন দেখার পালা এই তদন্তের সমাপ্ত হয় কোথায় ! নাকি সেপ ব্লাটারের মতো দুর্নীতির দায়ে তাকেও ছাড়তে হয় ফিফার সভাপতি পদ। এই সিদ্ধান্ত পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে সুইস আদালত থেকে কি সিদ্ধান্ত আসে।

 

সূত্র: সময় খবর

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

One thought on "ফেঁসে যাচ্ছেন ফিফার বর্তমান সভাপতি"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102