মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:২৪ অপরাহ্ন

বর্ণাঢ্য আয়োজনে সাংবাদিক আল-আমিন শাহীনের জন্ম জয়ন্তী পালন

মো. আজহার উদ্দিন, স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া।।
  • আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০
বর্ণাঢ্য আয়োজনে সাংবাদিক আল-আমিন
ছবি; প্রেসক্লাবের অনুষ্ঠানে

বর্ণাঢ্য আয়োজনে সাংবাদিক আল-আমিন শাহীনের জন্ম জয়ন্তী পালন:

জমকালো ও বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো সাংবাদিক আল-আমিন শাহীনের জন্ম জয়ন্তী।

এ উপলক্ষ্যে গত ৯ই অক্টোবর শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে তাঁর জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আল-আমীন শাহীনের স্ত্রী মোর্শেদা মতিন মিলি ও একমাত্র মেয়ে মৌকে সাথে নিয়ে জন্মদিনের কেক কাটে।

ওই অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মিডিয়া, মিডিয়ার সম্পাদক, সাংবাদিক ও কলা-কুশলী, কবি-লেখক, সংস্কৃতিসেবী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন সাংবাদিক আল-আমিন শাহীনের হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং শতায়ু কামনা করেন।

সাংবাদিকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নবনির্বাচিত কমিটির সিনিয়র সহ-সভাপতি পীযুষ কান্তি আচার্য, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা, দফতর সম্পাদক শাহজাহান সাজু, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এইচ.এম. সিরাজ, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান, কার্যকরি সদস্য ফরহাদুল ইসলাম পারভেজ। তাছাড়া বৈশাখ টিভির জেলা প্রতিনিধি মফিজুর রহমান লিমন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মোশারফ হোসেন বেলাল ও দৈনিক যায়যায় কালের জেলা প্রতিনিধি মো. আজহার উদ্দিন।

অনুষ্ঠানে সাংবাদিক আল-আমিন শাহীন বলেন, আমি ব্যক্তিগতভাবে ঘটা করে জন্মদিন পালন করাটা পছন্দ করি। আজ আমার ভালো লাগছে। জীবনের অনেক স্মৃতি মনে পড়ছে। আমার স্ত্রী মিলি আমাকে সারপ্রাইজ দেয়ার জন্য আমাকে না জানিয়ে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করাতে আমি ‘সারপ্রাইজড’ হয়নি, তবে অবাক হয়েছি এতো সুন্দর আয়োজন দেখে।

বিশেষ করে আমার প্রিয়জনদের, কাছের মানুষদের পেয়ে আমি অনন্দিত। তার দীর্ঘ জীবনের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে শাহীন প্রসঙ্গত বলেন, অমি আগে সামনে বেশী দেখতাম, এখন পেছনের দিকটাই বেশী দেখছি। উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বক্তারা তাদের শুভেচ্ছা বক্তব্যে আল-আমীন শাহীন একজন ভালো মনের মানুষ হিসেবে অ্যাখ্যায়িত করে বলেন, তিনি অনেকের আদর্শও বটে। বক্তারা তার সুস্থ ও সুন্দর এবং শতায়ু জীবন কামনা করে বলেন, আমরা ভবিষ্যতে আল-আমীন শাহীনের জন্মদিনের শতবর্ষপূর্তী পালন করতে চাই।

উল্লেখ্য, গত ৯ই অক্টোবর সিনিয়র সাংবাদিক আল আমীন শাহীনের ৪৯ তম জন্মদিন ছিল। মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এই দিনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহাজাদাপুর ইউনিয়নের দেওড়া গ্রামের একটি সম্ভান্ত পরিবারে জন্মগ্রহন করেন তিনি। পিতা রফিকুল ইসলাম ও মাতা হোসনে আরা বেগমের বড় সন্তান আল আমীন শাহীন।

আল আমীন শাহীন বেড়ে উঠেছেন শহরে। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলা এলাকার স্থায়ী বাসিন্দা। প্রায় ৩০ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত তিনি।

বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক নতুন মাত্রা পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং অনলাইন নিউজ পোর্টাল ‘পুবের আলো’র সম্পাদক। বাংলা টিভি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। এরআগে এটিএন নিউজ সহ দেশের প্রথম সারির একাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কাজ করেছেন তিনি।

সাংবাদিক আল আমীন শাহীন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি পদ সহ গুরুত্বপূর্ণ পদে ছিলেন দীর্ঘদিন। এছাড়াও তিনি মানবকল্যাণমুখী নানা কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। সংসার জীবনে একজন আদর্শ স্ত্রীর স্বামী আল আমীন শাহীন; তিনি এক ছেলে ও এক কন্যা সন্তানের বাবা।

আরও পড়ুন: লেবাননে ভবন থেকে পড়ে বাংলাদেশী যুবকের মৃত্যু

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102