বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তার মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ায় ৭ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ রাজধানীতে প্রেমিকের সঙ্গে অভিমানে প্রেমিকার আত্মহত্যা পাকিস্তানী টেলি-ড্রামায় মাতোয়ারা ভারতের দর্শকরা রোহিঙ্গাদের জোর করে ভাসানচরে পাঠানো হচ্ছে: অ্যামনেস্টি ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত; জেলায় শনাক্ত সংখ্যা ২৬শ ছাড়ালো মফস্বল সাংবাদিকদের খাটো করে দেখার কোন সুযোগ নেই: আহসানুল হক আসিফ ব্রাহ্মণবাড়িয়ায় আল-মদিনা ওষুধ কোম্পানির উদ্যোগে বিরামপুর আবারও ফ্রী মেডিক্যাল ক্যাম্প

বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক আত্মিক : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক

বাংলাদেশ এবং তুরস্ক সম্পর্ক আত্মিক : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক আত্মিক। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের জনগণের সাথে তুরস্কের জনসাধারণের আত্মিক সম্পর্ক রয়েছে। দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় পৌঁছাতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ। এটা বাংলাদেশের জনগণ মন থেকে বিশ্বাস করে।

গতকাল বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরানের কাছ থেকে করোনা চিকিৎসাসামগ্রী গ্রহণের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান বাংলাদেশের জন্য এসব চিকিৎসাসামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী ডি-৮ সম্মেলন অথবা মুজিববর্ষের চূড়ান্ত অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন। এ ছাড়া নিজস্ব দূতাবাস ভবন উদ্বোধনের জন্য তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী শিগগিরই ঢাকা আসবেন। তিনি বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বাণিজ্যের পরিমাণ বছরে দুই বিলিয়ন ডলারের বেশি হওয়া উচিত বলে ইতঃপূর্বে অভিমত ব্যক্ত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট। বাংলাদেশও এ বিষয়ে কাজ করছে।

আরও পড়ুন: ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ

তুরস্কের দেয়া উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ভেন্টিলেটর, এন-৯৫ মাস্ক, গাউন, ফেসশিল্ড ও প্রতিরোধক চশমা। এ নিয়ে চতুর্থবারের মতো তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশকে করোনার চিকিৎসাসামগ্রী উপহার হিসেবে দেয়া হলো। এ জন্য ড. মোমেন তুরস্কের প্রেসিডেন্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে ফরাসি প্রেসিডেন্টের আঘাত দেয়ার পরিপ্রেক্ষিতে সৃষ্ট বিক্ষুব্ধ পরিস্থিতি সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী কোনো মন্তব্য করা থেকে বিরত থাকেন।

ডিএমপিকে সুরক্ষাসামগ্রী দিলেন তুরস্কের রাষ্ট্রদূত : ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) সুরক্ষাসামগ্রী দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। গতকাল বুধবার সকালে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তার হাতে এই সুরক্ষাসামগ্রী তুলে দেন তিনি।

ডিএমপি সূত্র জানায়, গতকাল বুধবার বেলা সোয়া ১১টায় ডিএমপি কমিশনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত। এ সময় তারা আইনশৃঙ্খলা পরিস্থিতি, আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন প্রশিক্ষণ ও সন্ত্রাসবাদসহ বিভিন্ন পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।
তুরস্কের রাষ্ট্রদূত এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ব্যবহারের জন্য স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ডিএমপি কমিশনারের কাছে হস্তান্তর করেন। সৌজন্য সাক্ষাতের সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও তুরস্ক দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র: নয়াা দিগন্ত ।

আরও পড়ুন: কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102