বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১:৪৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়ায় শোবার ঘর থেকে গলিত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন তিন তলার ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত রাজধানীর গুলশানের নর্দা এলাকায় কাভার্টব্যানের পত্রিকার হকার নিহত স্বর্ণের মতো চার ক্যাটাগরিতে বি‌ক্রি হবে রূপা হযরত মুসা (আ:)-এর স্মৃতি বিজরিত সেই কূপ ও বাড়ি এখনো টিকে আছে সৌদি আরবে বাংলাদেশ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা অনুশীলন অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সদর উপজেলায় ১২ জন শনাক্ত যুক্তরাষ্ট্রের কোলে আশ্রয় নিতে ছুটছে ভারত, পাল্টা ব্যবস্থা নিচ্ছে চীন বিশ্বকে অবশ্যই ‘গণতান্ত্রিক’ মিয়ানমারের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার

ভারতে ইসলামিক কালচারাল সেন্টারের সাইনবোর্ড বিকৃত করেছে হিন্দু সেনা, এফআইআর দায়ের

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
ভারতে ইসলামিক কালচারাল সেন্টারের
ভারতে ইসলামিক কালচারাল সেন্টারের সাইনবোর্ড বিকৃতির অভিযোগে দিল্লী প্রিভেনশান অব ডিফেসমেন্ট অব প্রোপার্টি অ্যাক্ট, ২০০৭ এর অধীনে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে সোমবার এফআইআর দায়ের করেছে দিল্লী পুলিশ।
দিল্লীর ইন্ডিয়া ইসলামিক কালচারাল সেন্টার (আইআইসিসি) এর সাইনবোর্ডের উপর কে বা কারা ‘জিহাদি টেরোরিস্ট ইসলামিক সেন্টার’ লেখা পোস্টার লাগিয়ে দিয়ে যায়। পোস্টারে হিন্দু সেনা স্বাক্ষর দেয়া রয়েছে। বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরে সঙ্ঘটিত হামলার জবাবেই এটা করা হয়েছে বলে বোঝা যাচ্ছে।
হিন্দু সেনার প্রেসিডেন্ট বিষ্ণু গুপ্তা বলেছেন, এটা বৈধ না অবৈধ সেটার সিদ্ধান্ত নেবে আদালত। কিন্তু তিনি আবার জোর দিয়ে এটাও বলেছেন যে, তার কর্মীরা ভুল কিছু করেনি কারণ পোস্টারটা সহজেই উঠে এসেছে এবং সেখানে কোন ছাপ পড়েনি।
তিনি আরও বলেন, “এর আইনি দিকের ব্যাপারে আমি জানি না। ফ্রান্সে ইসলামিক সন্ত্রাসী হামলার বিরুদ্ধে ক্ষোভ থেকে আমাদের কর্মীরা এই পোস্টার লাগিয়েছে। কিন্তু আমাদের কর্মীরা ভুল কিছু করেনি, কারণ তারা যে পোস্টারগুলো লাগিয়েছে, সেগুলো পুলিশ সহজেই তুলে ফেলেছে। তাছাড়া সাইনবোর্ডে কোন ছাপও পড়েনি”।
বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের চার্চে এক ব্যক্তি ‘আল্লাহু আকবার’ আওয়াজ দিয়ে তিন ব্যক্তিকে হত্যা করে। মাত্র দুই সপ্তাহ আগে প্যারিসে এক স্কুল শিক্ষক বাক স্বাধীনতা বিষয়ক ক্লাসে নবী মোহাম্মদের কার্টুন দেখানোর পর তাকে গলা কেটে হত্যা করা হয়। এই দুটি হামলার পর ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন বলেছেন যে, ইসলাম সঙ্কটে পড়েছে এবং ‘ইসলামি মৌলবাদীদের’ হাত থেকে ফ্রান্সের সেক্যুলার মূল্যবোধকে রক্ষা করতে হবে। রোববার পোস্টার সাঁটা সাইনবোর্ডের ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়লে এটা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।
অধিকার কর্মী সাকেট গোখলের এক টুইটের জবাবে দিল্লি পুলিশ জানিয়েছে, “বিষয়টি যাচাইয়ের পর যথাযথ আইনের অধীনে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে”।
নয়াদিল্লী পুলিশের ডেপুটি কমিশনার এইশ সিঙ্গাল জানিয়েছেন, ঘটনার দিনই দিল্লী প্রিভেনশান অব ডিফেসমেন্ট অব প্রপার্টি অ্যাক্ট ২০০৭- এর ৩ ধারার অধীনে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধো তুঘলক রোড পুলিশ স্টেশানে এফআইআর দায়ের করা হয়েছে।
তবে, ২৯৫এ ধারা (কোন ধর্ম ও ধর্মীয় বিশ্বাসের প্রতি ব্যাঙ্গ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার উদ্দেশ্যে ইচ্ছাপ্রণোদিতভাবে অশুভ কাজ করা) বা ১৫৩এ ধারার (ধর্ম, জাতি, জন্মস্থান, আবাসস্থল, ভাষার কারণে ভিন্ন ভিন্ন গ্রুপের মধ্যে শত্রুতা উসকে দেয়া এবং সম্প্রীতি নষ্ট করার জন্য কুসংস্কারাচ্ছন্ন কাজ করা) বিষয়টি এফআইআরে উল্লেখ করা হয়নি।
তিনি আরও বলেন, সাইনবোর্ডের এলাকায় কোন সিসিটিভি ক্যামেরা নেই। তবে কাছাকাছি অন্যান্য সিসিটিভির ফুটেজ দেখে দোষিদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।
আইআইসিসি’র ভাইস প্রেসিডেন্ট এস এম খান ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, এ ঘটনা দুর্ভাগ্যজনক। আইআইসিসি সম্পর্কে তিনি বলেন, “এখানে আমরা আন্তধর্মীয় সংলাপ, জাতীয় সংহতি রক্ষার কাজ করি। আমরা কোন সন্ত্রাসে সমর্থন করি, এটা বলাটা হাস্যকর, এবং সম্পূর্ণ ভিত্তিহীন”। সূত্র: দ্য ওয়্যার

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102