রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১৪ অপরাহ্ন

মহানবী সা: কে অবমাননা ফ্রান্সের কঠোর নিন্দা ওআইসির, পণ্য বয়কট কুয়েতের

অনলাইন ডেস্ক।।
  • আপডেট সময় সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
মহানবী সা: কে অবমাননা

মহানবী সা: কে অবমাননা
ফ্রান্সের কঠোর নিন্দা ওআইসির, পণ্য বয়কট কুয়েতের:

ফ্রান্সের সরকারি বিভিন্ন সংস্থার দেয়ালে মহানবী মুহাম্মদ সা: এর বিতর্কিত ১২টি কার্টুন প্রদর্শন করায় দেশটির সরকার এবং কয়েকটি গণমাধ্যমের তীব্র নিন্দা জানিয়েছে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। ওআইসির বিবৃতিতে বলা হয়, আমরা নবী মুহাম্মদ সা: এর অবমাননা, মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে ক্রমাগত আঘাতের নিন্দা জানাই।

রাজনৈতিক স্বার্থে ফ্রান্সের নাগরিক ও ইসলামকে মুখোমুখি দাঁড় করানোর ঘৃণ্য চেষ্টা করছেন কতিপয় ফরাসি কর্মকর্তা। বাক স্বাধীনতার নামে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা কখনোই গ্রহণযোগ্য নয়। সংস্থাটি ফ্রান্সকে তার বৈষম্যমূলক নীতিগুলো পর্যালোচনা করার আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন: মহানবীকে অবমাননায় কুয়েতে ফ্রান্সের পণ্য বয়কটের ডাক

সেই ডাকে সাড়া দিয়ে ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দিয়েছে কুয়েত। এরই মধ্যে ফরাসি পণ্য তাক থেকে সরিয়ে ফেলেছে কুয়েতের একাধিক মার্কেট। সামাজিক মাধ্যমে এসব ছবি ও ভিডিও প্রকাশিত হচ্ছে। গত ১৬ অক্টোবর ফ্রান্সের প্যারিসের শহরতলী এলাকায় এক স্কুল শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী মুহাম্মদ সা:-এর কার্টুন দেখিয়েছিলেন। এরপরই তাকে হত্যা করা হয়।

এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ ও মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। হজরত মুহাম্মদ সা: বিতর্কিত কার্টুন ছাপানোর পর সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তিনি জানিয়েছেন, বিতর্কিত কার্টুন ছাপানো নিয়ে নিন্দা জানাবেন না। সূত্র: ডেইলি সাবাহ

আরও পড়ুন: মানবাধিকার সংস্থাগুলোকে ইহুদি-বিরোধী ঘোষণার পরিকল্পনা ট্রাম্পের

আরও পড়ুন: কাশ্মিরের পতাকা না ফেরালে ভারতীয় পতাকাকে সম্মান নয়, ঘোষণা মেহবুবার

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102