রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটে ১মবর্ষের সাপ্লিমেন্টারি পরিক্ষার্থীদের লিখিত পরীক্ষা শুরু ব্রাহ্মণবাড়িয়ায় ”লায়ন ক্লাবের” উদ্যোগে বিনামূল্যে ডায়বেটিস চেক-আপ ও মাস্ক বিতরণ ২০২০ সাল মালয়েশিয়ায় করোনা মহামারী ছাড়াও রাজনৈতিক উত্থান-পতন ও দোলাচলের বছর বাংলাদেশের এমন কূটনীতি আগে দেখিনি মহানবী (সা:) এর ব্যঙ্গচিত্র প্রকাশে জাতিসঙ্ঘের উদ্বেগ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন থেকে উদ্ধার ব্যক্তি চিকিৎসা অবস্থায় মৃত্যু জয়ের জন্মদিনে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রলীগের দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ ব্রাহ্মণবাড়িয়া ‘ডিস ব্যবসাকে’ কেন্দ্র করে থানায় একাধিক মামলা, গ্রেফতার হয়নি কেউ! জম্মু ও কাশ্মীরের মুসলিম-হিন্দু জনমিতি: শুমারির সংখ্যা যা বলছে রাখাইনে রেডক্রসের বোটে মিয়ানমার নৌবাহিনীর হামলা, নিহত ১

লোহার পাইপের মাধ্যমে রাস্তা প্রতিবন্ধকতার কারনে দূর্ঘটনার স্বীকার পথচারী !

আতাউর রহমান, জেলা প্রতিনিধি, ঝালকাঠি ।।
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
লোহার পাইপের মাধ্যমে রাস্তা
ছবি: নিজস্ব প্রতিবেদক

লোহার পাইপের মাধ্যমে রাস্তা প্রতিবন্ধকতার কারনে দূর্ঘটনার স্বীকার পথচারী:

লোহার পাইপের মাধ্যমে রাস্তা প্রতিবন্ধকতার কারনে দূর্ঘটনার স্বীকার হয়েছেন একজন পথচারী।

ঝালকাঠির পেট্টোল পাম্প মোড়ের প্রবেশদ্বারে অবৈধভাবে বালু উত্তলনের জন‍্য লোহার পাইপের মাধ্যমে রাস্তা প্রতিবন্ধকতার কারনে সড়ক দূর্ঘটনার স্বীকার হয়েছে ছাত্রলীগ কর্মী।

সড়কে বিট বসিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে দীর্ঘ পাইপ লাইনের মাধ্যমে বালু নিয়ে ফেলা হচ্ছে অন্যত্র।

আর কতো নিরীহ মানুষ রক্ত ঝরাবে? ঝালকাঠিতে অবৈধ বালু ব্যবসায়ীদের অপরিকল্পিত বিট তৈরির ফলে প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা। রাস্তার উপর লোহারপাইপ ও বালু ফেলে বিট তৈরিকরে বালুর পাইপ নেওয়ার ফলে প্রতিদিন বাড়ছে সড়ক দুর্ঘটনা।

যেমন গত দুইদিন আগে ছাত্রলীগ কর্মী রেবেন মটর সাইকেল চালিয়ে যাওয়ার সময় গুরুত্বর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এক গৃহবধু মটর সাইকেলে গুরুতর আহত হয়েছে।

আহত রেবেন ঝালকাঠি কৃর্তীপাশা ইউনিয়ন পরিষদের চেয়্যারমান আব্দুল শুক্কুর মোল্লার পুত্র ও ছাত্রলীগ কর্মী।

তার স্বজনরা জানায়, মারাত্বক দুর্ঘটনার স্বীকার হওয়ায় তাকে প্রথমে বরিশালে তারপর ঢাকায় হলি ফ্যামিলি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। সে এখন জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কে করবে বিচার? বিচারের বাণী নিবৃত্তে কাঁদে।

কয়েক বছর আগে ঝালকাঠির ডাচ বাংলা ব্যাংকের কর্মকর্তা মিন্টু ঝালকাঠির মল্লিক বাড়ির সামনের সড়কে এই বালুর বিটের দূর্ঘটনায় প্রাণ দিয়েছিলো। আজ মিন্টুর পরিবার স্ত্রী সন্তান জানে ও বোঝে তাকে হারিয়ে।

ড্রেজার দিয়ে বালু তোলা ও রাস্তায় বিট বসিয়ে বালু নেয়ার বিষয়ে জানতে চাইলে ড্রেজার মালিক বলেন, আমি প্রশাসন থেকে অনুমতি এনেছি। তাদের অনুমতি নিয়েই আমি কাজ করছি।

স্থানীয় ও যানবাহন চালকদের অভিযোগ মাসের পর মাস ধরে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে সরকারি সড়ক ও জনপদের এই সড়কে বিট বসিয়ে পাইপ লাইনের মাধ্যমে বালু অন্যত্র নিচ্ছে এক বালু ব্যাবসায়ী।

তার এমন কার্যে বাধা দেয়া বা তাকে না করার সাহস কেউ পাচ্ছে না, এমনকি প্রশাসনও তার এই অবৈধ কাজে নিরব দর্শকের ভূমিকা পালন করছে।

আরও পড়ুন: সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন !

আরও পড়ুন: চালের বাজার নিয়ন্ত্রণে খাদ্য বিভাগের জনবান্ধব কর্মসূচি

আরও পড়ুন: জনতার কাছে ট্রলার সহ ৭ গরু ও মহিষ চোর আটক

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102