শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শফী আর নেই

অনলাইন ডেস্ক ।।
  • আপডেট সময় শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শফী আর নেই
ছবি: আল্লামা আহমেদ শফী

শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শফী আর নেই;

হেফাজতের আমির শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা শাহ আহমেদ শফী আর নেই।

দক্ষিন তথা পূর্ব এশিয়ার প্রখ্যাত আলেমেদীন, উস্তাদুল মুয়াল্লিম আল্লামা আহমদ শফি হুজুর শুক্রবার সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে রাজধানীর আজগড় আলী হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মাওলানা মাহফুজুল হক এই তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার মধ্য রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তার শারীরিক অবস্থার অবনতি  হওয়ায় তাকে আইসিইউ এর ৮ নাম্বর বেডে স্থানান্তর করা হয়।

এরপর তার অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে বিকাল সাড়ে ৪ টায় ঢাকা আনার সিদ্ধান্ত হয়।

উনাকে সন্ধ্যার আগে এয়ার এম্বুলেন্সে করে ঢাকায় এনে আজগর আলী মেডিকেল কলেজে ভর্তি করার পর তিনি মৃত্যু বরন করেন।

উনার মৃত্যুতে সারা দেশে নেমে আসে শোকের ছায়া। ইসলামী রাজনীতি, শিক্ষাব্যবস্থা ও দ্বীনের সঙ্গে জড়িত বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে শোক। সামাজিক যোগাযোগ মাধ্যম প্লাবিত হচ্ছে বর্ষীয়ান আলেমের জন্য শোকগাথায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেফাজত-ই-ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, তিনি দেশে ইসলামী শিক্ষার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। পাশাপাশি কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নেও ভূমিকা রেখেছেন।

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাতে এক শোক বার্তায় তিনি মরহুম আল্লামা আহমদ শফীর আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুকে দেশবাসীর জন্য অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। শুক্রবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক শোকবার্তায় এ মন্তব্য করেন।

হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা শনিবার দুপুর দুইটায় চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। তিনি ওই মাদ্রাসার মহাপরিচালক ছিলেন।

শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন আল্লামা শফীর ছেলে ও হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী।

হেফাজত আমিরকে ঢাকার জামিয়া ফরিদাবাদ মাদ্রাসায় গোসল ও কাফন পরিয়ে শুক্রবার আনুমানিক রাত ৩ টায় হাটহাজারীর উদ্দেশ্যে রওনা দেয়া হবে।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102