বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
বাড্ডায় জবাই করা যুবকের মরদেহ উদ্ধার করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তার মৃত্যু ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়ায় ৭ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ রাজধানীতে প্রেমিকের সঙ্গে অভিমানে প্রেমিকার আত্মহত্যা পাকিস্তানী টেলি-ড্রামায় মাতোয়ারা ভারতের দর্শকরা রোহিঙ্গাদের জোর করে ভাসানচরে পাঠানো হচ্ছে: অ্যামনেস্টি ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত; জেলায় শনাক্ত সংখ্যা ২৬শ ছাড়ালো মফস্বল সাংবাদিকদের খাটো করে দেখার কোন সুযোগ নেই: আহসানুল হক আসিফ ব্রাহ্মণবাড়িয়ায় আল-মদিনা ওষুধ কোম্পানির উদ্যোগে বিরামপুর আবারও ফ্রী মেডিক্যাল ক্যাম্প

শেকড়-এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

সোহাস চৌধুরী।।
  • আপডেট সময় মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
ছবি: রক্তের গ্র্রুপ নির্ণয় কর্মসূচি

শেকড়-এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি:

স্বাস্থ্য বিভাগ, স্কোপ অধীনস্ত স্বেচ্ছায় করি রক্তদান (শেকড়) কর্মসূচির উদ্যোগে “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি-০২” কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সুন্দরভাবে সুসম্পন্ন হয়েছে। ১৭ অক্টোবর শনিবার, সকাল ৯টা থেকে আরম্ভ হওয়া এই কর্মসূচি তিনটি পর্বে সাজানো ছিল।

প্রথম পর্ব “শুভ উদ্ভোধন অনুষ্ঠান” টি সকাল ৯টায় শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার জনাব মোবারক হোসেন এবং কর্মসূচির শুভ উদ্ভোধন ঘোষণা করেন সুহাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ হারুন অর রশিদ।

কর্মসূচিটি শুরুর আগে বিশেষ মোনাজাত করেন কাছাইট ইসলামিয়া দাখিল মাদ্রাসার সাবেক সুপার জনাব আব্দুল ওহহাব সাহেব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব জসিম উদ্দিন মুন্সী। আরও উপস্থিত ছিলেন মাদ্রাসার সহঃ সুপার জনাব হাবিবুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া কিন্ডারগার্টেন সমন্বয় পরিষদের সহঃ সভাপতি জনাব মোঃ বশীর আহমদ ভূইয়া, জনাব আনু মাষ্টার, জনাব ফায়েজ ভূইয়া, জনাব শামীম আহমেদ প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে স্কোপ ও কর্মসূচিকে স্বাগত জানান। সকল বক্তারা যে কোনো সহযোগিতার আশ্বাস প্রদান করে বলেন, এ সংগঠনটি অত্র এলাকার একটি আইকনিক সংগঠন, তাই প্রত্যেক মানুষের এ সংগঠনটির পাশে দাঁড়ানো উচিত।

এ কর্মসূচির সহযোগী আশরাফুন্নেছা খানম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জনাব আসাদুজ্জামান জুনাঈদ বলেন, এই সংগঠনের পাশে আমি ও আমার ফাউন্ডেশন সর্বদা বিদ্যমান থাকবে।

পরে ওনার ফাউন্ডেশনের পক্ষ থেকে দেয়া উপহার (টি-শার্ট) রক্তদাতাদের বিতরণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন আয়োজক কমিটির আহ্বায়ক জনাব মোঃ আতিকুল ইসলাম।

দ্বিতীয় পর্বের কর্ম সূচিটির মূল পর্বের নেতৃত্ব দেন, ব্লাড ব্যাংক অব মাছিহাতা ইউনিয়ন এর প্রতিষ্ঠাতা জনাব মোঃ রাকিব হোসেন এবং কওমী ব্লাড ব্যাংকের জনাব এইচ এম রেদওয়ান আনসারী।

উপস্থিত ছিলেন জনাব শাহ মোঃ শাকিব, জনাব জিল্লুর রহমান, জনাব মেহেদী হাসান, জনাব নেহাল ইকরাম, জনাব আতিকুল ইসলাম রানা প্রমুখ।

সমাপনী পর্বে স্কোপের প্রতিষ্ঠাতা শাহানুর চৌধুরী সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে কর্ম সূচির সমাপ্তি ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন স্কোপের সাধারণ সম্পাদক জনাব শোয়েব আল আশরাফ।

কর্মসূচিটি বাস্তবায়নে নিরলস পরিশ্রম করা আয়োজক কমিটির জনাব আরিফুল ইসলাম পিয়াস, জনাব আলাউদ্দিন ও জনাব মোবাশ্বির আহমেদ ভূইয়াকে যোগ্য কর্মী বলে আখ্যা দেন প্রতিষ্ঠাতা পরিচালক।

রক্তদান তিনদিনের এই  কর্ম সূচিটির সহঃসহযোগী ছিলেন “পেরেন্টস প্রেয়ার পুওর ফান্ড”।

আরও পড়ুন: আলৌকিক ভাবে বেঁচে যাওয়া শিশুটির আবস্থা নিয়ে সংবাদ সম্মেলন

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102