বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:
কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ ফ্রান্সের বিরুদ্ধে জাকারবার্গকে চিঠি লিখলেন ইমরান খান ফরাসি পণ্য বর্জনের ডাকে বদলে গেছে আরবের শপিংমলের চিত্র

শ্রদ্ধাঞ্জলি

আশিকুল ইসলাম অয়ন
  • আপডেট সময় বুধবার, ৮ জুলাই, ২০২০

প্রথম পর্বঃ

আমাদের দেশের  করোনার এই কঠিন পরিস্থিতিতে  যেসব বীর  ডাক্তাররা  তাদের জীবন হাসি মুখে বিপদের মুখে ঠেলে দিয়ে আমাদের সেবা করে গেছেন  তাদের প্রতি আমার এই  শ্রদ্ধাঞ্জলি।  আল্লাহ তাদের মৃত্যুকে কবুল করে জান্নাত বাসী করুক, আমীন।

আমি সেইসব মহান ও বীর শহিদ ডাক্তারদের হৃদয়ের গভীর থেকে স্মরণ করে নীচের তথ্য গুলো আপনাদের নিকট তুলে ধরছি যাতে আপনারা শ্রদ্ধাভরে তাদের সারা জীবন মনে রাখতে পারেন ও তাদের জন্য দোয়া করতে পারেন।   আমার দেয়া তথ্যে যদি কোন ভুল থাকে,  তাহলে দয়াকরে ক্ষমা সুন্দর  দৃষ্টিতে দেখবেন।

১. ডাক্তার আবুল কাশেম:

ডাক্তার আবুল কাশেম, উনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর নবম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি একজন ভাল মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন। করোনা ভাইরাস এর প্রথম শহিদ উনি।

২. অধ্যাপক ডাক্তার মঈন উদ্দিন:

সহকারি অধ্যাপক ডাক্তার মঈন উদ্দিন, তিনি ঢাকা মেডিকেল কলেজ এর ৪৮তম ব্যাচের ছাত্র ছিলেন। উনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে কার্ডিওলজি বিভাগে কর্মরত ছিলেন। গত ১৫ই এপ্রিল ২০২০ এ উনি করোনা  ভাইরাসে আক্রান্ত হয়ে শহীদি মৃত্যুবরণ করেন।

৩.ডাক্তার ফেরদৌস রহমান: 

ডাক্তার ফেরদৌস রহমান, বাংলাদেশ মেডিকেল কলেজেৱ ১ম ছাত্র ছিলেন। উনি একজন ডেন্টাল সার্জন। লায়ন্স চক্ষু হাসপাতাল, আগারগাঁও, ঢাকায় কর্মরত ছিলেন। এই সাহসী ডাক্তার গত ১২ই এপ্রিল ২০২০ করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে শহিদ হোন।

৪.ডাক্তার মোহাম্মদ মনিরুজ্জামান:

অধ্যাপক কর্নেল (অবঃ) ডাক্তার মোহাম্মদ মনিরুজ্জামান, রাজশাহী মেডিকেল কলেজের ১৭তম ব্যাচের মেধাবী ছাত্র ছিলেন। তিনি আনোয়ার খান মেডিকেল কলেজ ও হাসপাতালে, হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি স্পেশালিস্ট হিসাবে কর্মরত ছিলেন। এছাড়া বিভাগীয় প্রধান, ক্লিনিক্যাল প্যাথলজি,  মার্কস মেডিকেল কলেজ, ঢাকায় দায়িত্ব পালন করে গেছেন। তিনি অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ছিলেন। গত ১৩ই মে ২০২০ এ কোভিড  নাইনটিন রোগের কারণে মৃত্যু বরণ করেন।

৫.ডাক্তার আনিসুর রহমান:

অধ্যাপক ডাক্তার আনিসুর রহমান, ময়মনসিংহ মেডিকেল কলেজের ১২তম ব্যাচের ছাত্র ছিলেন। নর্দান মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকায় ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ ও অধ্যক্ষ হিসাবে কর্মরত ছিলেন। উনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন। গত ১১ই মে ২০২০ এ কোভিড ১৯ এর কারণে শহীদ হন।

৬.ডাক্তার মীর মাহবুবুল আলম:

অধ্যাপক ডাক্তার মীর মাহবুবুল আলম, ময়মনসিংহ মেডিকেল কলেজের নবম ব্যাচের ছাত্র হিসাবে ডাক্তারী পাস করেন। উনি সার্জারি বিভাগে একটি বেসরকারি  প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় গত ১২ই মে ২০২০ এ করোনা ভাইরাসের কারনে মৃত্যু বরণ করেন।

চলবে…….

 

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102