বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:১০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ:
ইয়েমেনে অপুষ্টিতে লাখো শিশু মৃত্যু ঝুঁকিতে বাংলাদেশ এবং তুরস্কের সম্পর্ক আত্মিক : পররাষ্ট্রমন্ত্রী কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি ঢাকায় ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল, দূতাবাস ঘেরাও আটকাল পুলিশ ম্যাক্রোঁকে সমর্থন করছে ভারতীয়রা আগাম ভোটের সংখ্যা ১০ কোটিতে পৌঁছাতে পারে যুক্তরাষ্ট্রে যুক্তরাষ্ট্র-ভারত সামরিক চুক্তি আঞ্চলিক শান্তির প্রতি হুমকি: পাকিস্তানের হুঁশিয়ারি ৩১ বাংলাদেশীসহ ৩৮ অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায় মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির প্রস্তাব প্রত্যাখ্যান রাজার বাসা থেকে ডেকে নিয়ে এক কিশোরকে হত্যার অভিযোগ

৩৬ সদস্যর প্রাথমিক দল ঘোষণা বাফুফের

সত্য সমাচার অনলাইস ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২৭ জুলাই, ২০২০

কাতার বিশ্বকাপ ২০২২ ও এশিয়া কাপের বাছায় পর্বের জন্য ৩৬ সদস্যর প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ৩৬ সদস্যর মধ্যে নতুন মুখ হল চারজন। নতুন মুখ হিসাবে আছে ফিনল্যান্ডে জন্মগ্রহণকারী বাংলাদেশী তারিক রায়হান কাজী, মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল, বাংলাদেশ পুলিশ দলের উইঙ্গার এস এম বাবলু এবং উত্তর বারিধারা ক্লাবের ফরোয়ার্ড সুমন রেজা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর সহ সভাপতি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ডেপুটি চেয়ারম্যান তাবিথ আওয়াল বলেছেন, তারা খুব শীগ্রই জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছেন। এই ক্যাম্প শুরুর আগে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ জেমি ডের কাছ থেকে ৩৬ জনের প্রাথমিক এই তালিকা পেয়েছে ফেডারেশন। তিনি আরও বলেন, এই স্কোয়াডের ৩০ এর অধিক খেলোয়াড় অন্তর্ভুক্ত করার কারণ হচ্ছে বাছায় পর্বের বাইরে দু’টি ফিফা অনুশীলন ম্যাচ আয়োজনের পরিকল্পনা রয়েছে। যদি অনুশীলনের সময় কেও অসুস্থ হয়ে যায় যাতে বাকি খেলোয়াড়দের প্রস্তুত রাখা সম্ভব হয়।

কিছু দিন অনুশীলন করার পর ৩৬ জনের দল থেকে ৩০ জন এবং এরপরে ২৫ জনের দল বাছায় করবেন  জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। তারপর বাছায় পর্বের জন্য ২৩ সদস্যর চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানান জনাব তাবিথ আওয়াল। আগামী ৭ই আগস্ট থেকে সাহারা রিসোর্ট গাজীপুরে শুরু হচ্ছে জাতীয় ফুটবল দলের কন্ডিশনিং ক্যাম্প। বিশ্ব কাপের বাছাই পর্বের ৪ টি ম্যাচকে সামনে রেখে এই উদ্যাগ নেয়া হয়েছে। ক্যাম্প শুরুর আগে ৩ থেকে ৫ই আগস্টের মধ্যে প্রত্যেক খেলোয়াড়কে করোনা ভাইরাসের পরীক্ষা করাতে হবে। পরীক্ষার ফলাফল নিয়ে ক্যাম্পে উপস্থিত থাকতে হবে। করোনা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে রাখবে ফেডারেশন। ফিফা ও এএফসির যে নির্দেশনা রয়েছে তা অনুসরণ করে কোভিড-১৯ পরীক্ষা করানো হবে সকল খেলোয়াড়দের।

প্রাথমিক বাছায়কৃত স্কোয়াড হল:

তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, আনিসুর রহমান, সুশান্ত ত্রিপুরা, আতিকুর রহমান ফাহাদ, তারিক রায়হান কাজী, রবিউল হাসান, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, তাওহিদুল আলম সবুজ, মাসুক মিয়া জনি, শহিদুল আলম সোহেল, মতিম মিয়া, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, মামুনুল ইসলাম, সোহেল রানা, নাবিব নেওয়াজ জীবন, পাপ্পু হোসেন, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল হোসেন ভূঁইয়া, স্বাদ উদ্দিন, ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, আশরাফুল ইসলাম রানা, মানিক হোসেন মোল্লা, এস এম মুঞ্জুরুর রহমান মানিক, মোহাম্মদ আব্দুল্লাহ, এমএস বাবলু, সুমন রেজা ও নাজমুল ইসলাম রাসেল।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর দেখুন

© All rights reserved © 2020- SottoSamachar.Com || মানুষের সাথে, মানুষের পাশে।

Search Results

Web result with site link

Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102